রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


আত্রাইয়ে ফ্রি ভ্যাক্সিন রেজিষ্ট্রেশন ক্যাম্পের উদ্বোধন


প্রকাশিত:
২ আগস্ট ২০২১ ০০:৪৯

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২০:২৩

ছবি: ফ্রি ভ্যাক্সিন রেজিষ্ট্রেশন ক্যাম্প

“আশ্রায়ণের অধিকার-শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে নওগাঁর আত্রাই উপজেলায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন উপহার হিসেবে দেয়া খাস জমিতে বসবাসকারী উপকারভোগীদের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা বোধ জাগ্রতকরণে ফ্রি ভ্যাক্সিন রেজিষ্ট্রেশন এবং অনলাইনে শতভাগ জন্ম নিবন্ধন নিশ্চিতকরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

রোববার (১লা আগষ্ট) মধুগুড়ননই, রসুলপুর, তিলাবাদুরী, মদনডাঙ্গা ও পাহারপুর আশ্রয়ন প্রকল্পের রসুলপুর আশ্রয়ন প্রকল্প চত্বরে আত্র্রাই উপজেলা প্রশাসনের আয়োজনে ১নং সাহাগোলা ইউনিয়নের সহযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান এবাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় তিনি, করোনা প্রতিরোধে সচেতনতাবোধ জাগ্রতকরণে ফ্রি ভ্যাক্সিন রেজিষ্ট্রেশন এবং অনলাইনে শতভাগ জন্ম নিবন্ধন নিশ্চিতকরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এই কর্মসূচি অব্যাহত থাকবে। প্রতিদিন সকাল নয় টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে।

প্রধান অতিথি আরও জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস থেকে দেশবাসীকে সুরক্ষার ও অগ্রাধিকার মূলক আশ্রয়ন- দুই প্রকল্পের উপকারভোগীদের জন্য বিনামূল্যে করোনা ভ্যাক্সিন ফ্রি রেজিষ্ট্রেশন সহ শতভাগ অনলাইনে জন্ম নিবন্ধন নিশ্চিত করা হবে। প্রথম দিকে সাধারণ মানুষের মধ্যে একটি ভয়-ভিতি ছিল যে এই ভ্যাক্সিন গ্রহনে নানাবিধ সমস্যা হতে পারে। এই জন্য আত্রাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার মূলক আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের করোনা ভ্যাক্সিন ফ্রি রেজিষ্ট্রেশন সহ শতভাগ অনলাইনে জন্ম নিবন্ধন নিশ্চিত করতে এই ক্যাম্পিং এর আয়োজন করা হয়। যেন মানুষ সচেতন হয় এবং করোনা ভ্যাক্সিন নিতে এবং অনলাইনে জন্ম নিবন্ধন করতে উৎসাহিত হয়। আমাদের আত্রাই উপজেলার মানুষ আগ্রহের সাথে নির্ভয়ে ভ্যাক্সিন নিচ্ছেন। তাদের কোন পার্শ্ব প্রতিক্রিয়া তৈরি হয়নি।উপজেলা প্রশাসন সাধারণ মানুষ এবং আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের কল্যাণে তাদের সকল কার্যক্রম অব্যাহত রেখেছেন। সমাজেন অসহায় ও হতদরিদ্র আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের মাঝে করোনা প্রতিরোধে ফ্রি ভ্যাক্সিন রেজিষ্ট্রেশন ও অনলাইনে জন্ম নিবন্ধন নিশ্চিতকরণ এই ক্যাম্পিং এর ব্যবস্থা করেছেন। এ সময় উপস্থিত ছিলেন সাহাগোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম বাবু, ইউপি সচিব আলী –আল এখতেখারুল সেবু, আত্রাই উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-সহকারী কৃষি সম্প্রসারন কর্মকর্তা কেরামত আলী, আত্রাই উপজেলা প্রেসক্লাব সভাপতি একেএম কামাল উদ্দিন টগর, বাংলাদেশ স্কাউট আত্রাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ছালেক উদ্দিন, স্কাউট কর্মী তামিম হোসেন, সাব্বির হোসেন, নাহিদ হোসেনসহ আত্রাই উপজেলার কর্মরত সাংবাদিক বৃন্দ।

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top