রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


নতুন শনাক্ত ৭৯ আক্রান্তের হার ৩৫ দশমিক ২৬ শতাংশ


প্রকাশিত:
২০ জুন ২০২১ ০৩:৪৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২১:১১

ছবি: প্রতিনিধি


নওগাঁয় বৃহষ্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় নতুর করে ৭৯ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নওগাঁ’র সিভিলসার্জন ডাঃ এ বি এম আবু হানিফ জানিয়েছেন এ সময় ২২৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে রাজশাহী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ১৮৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৭১ ব্যক্তির শরীরে এবং নওগাঁ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে এন্টিজেন প্রক্রিয়ায় ৪০ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৮ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৫ দশমিক ২৬ শতাংশ।

নতুন শনাক্তদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ২২ জন, রানীনগর উপজেলায় ৬ জন, আত্রাই উপজেলায় ৫ জন, মহাদেবপুর উপজেলায় ৮ জন করে, মান্দা উপজেলায় ৫ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, নিয়ামতপুর উপজেলায় ১৬ জন, সাপাহারা উপজেলায় ১১ জন, এবং পোরশা উপজেলায় ১ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩৩৩২ জন।

এ সময় নতুন করে কেউ সুস্থ্য হননি। তবে এ পর্যন্ত মোট সুস্থ্য হওয়া ব্যক্তির সংখ্যা ২৩০৩ জন। এই ২৪ ঘন্টায় জেলায় মোট কোয়ারেনটাইনে নেয়া ব্যক্তির সংখ্যা ১৯ জন। এ সময় কোয়রেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৪ জন। বর্তমানে প্রতিষ্ঠানিক ৫৮ জনসহ মোট  কোয়রেনটাইনে রয়েছেন ২৭০১ জন।

আক্রান্তদের মধ্যে ৪৬ জন জেলা সদরের হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন এবং অন্যরা স্ব স্ব বাড়িতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করছেন।

গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি তবে এ পর্যন্ত মোট মৃত্যুবরনকারী ব্যক্তির সংখ্যা ৬০ জন।

 

আরপি / আইএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top