রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে হাটের জায়গায় পাকা ঘর নির্মাণ


প্রকাশিত:
২ জুন ২০২১ ২২:৫৯

আপডেট:
২ জুন ২০২১ ২৩:০২

ছবি: পাকা ঘর নির্মাণ

নওগাঁর রাণীনগরে হাটের জায়গায় নির্মাণ করা হচ্ছে পাকা ঘর। উপজেলার বড়গাছা ইউনিয়নের কাটরাশইন হাটের জায়গা দখল করে পাকাঘর নির্মাণের মহোৎসব চলছে দীর্ঘদিন ধরে। কোন ভাবেই থামছে না হাটের জায়গা দখল করে ঘর নির্মাণ। যার কারণে উক্ত হাটের জায়গায় সঙ্কট সৃষ্টি হচ্ছে। এতে করে উক্ত হাটের ক্রেতা-বিক্রেতাদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

সরেজমিনে কাটরাশইন হাটে গিয়ে দেখা যায় হাটের জায়গায় পাকা ঘর নির্মাণের দৃশ্য। সরকারী হাটের জায়গায় ২টি পাকা দোকান ঘর নির্মাণ কাজ করে আসছেন কাটরাশইন গ্রামের মৃত আয়েত আলীর ছেলে মাহাবুর।

স্থানীয়রা জানান, মাহাবুর হাটের জায়গায় ২টি পাকা দোকান ঘর নির্মাণ কাজ করছে। পাকা ঘর নির্মাণ করতে নিষেধ করা হলেও সবার বাধা উপেক্ষা করে সরকারি জায়গায় ঘর নির্মাণ করছে মাহাবুর। শুধু তাই নয় দীর্ঘদিন ধরে অনেকেই হাটের জায়গা দখল করে পাকা দোকান ঘর নির্মাণ করেছেন। যার কারণে উক্ত হাটের জায়গা সঙ্কট সৃষ্টি হচ্ছে। এতে করে হাটের ক্রেতা-বিক্রেতাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মাহাবুর বলেন, আমি এবং আমার ছেলে ব্যবসা করার জন্য ২টি পাকা দোকান ঘর নির্মাণ করছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো জানান, বিষয়টি আমার জানা নেই। আমি অতিদ্রুত নির্মাণ কাজ বন্ধ করার ব্যবস্থা করতেছি। এছাড়াও কেউ যদি সরকারি জায়গায় পাকা দোকান ঘর নির্মাণ করে থাকে সেগুলো ঘর উচ্ছেদসহ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top