রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

শিবগঞ্জ পৌরসভায় ২৫ বছরের তুলনায় দ্বিগুন উন্নয়ন হয়েছে


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২১ ০১:২১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৫:৩৩

ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় বিগত ৫ বছরের উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে বর্তমান মেয়র কারিবুল হক রাজিন সংসদ সম্মেলন করেছেন। এ সময় পৌরসভার জন্মের পর গত ২৫ বছরে যা উন্নয়ন হয়েছে তার দ্বিগুন উন্নয়ন হয়েছে তার মেয়াদে বলে শুক্রবার সকালে শিবগঞ্জ আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবী করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গেল ৫ বছরে পৌর এলাকায় বিভিন্ন উন্নয়নে ৮০ কোটি টাকার কাজ শেষ হয়েছে। চলমান রয়েছে প্রায় ৭০ কোটি টাকার কাজ। ১৯৯২ সালে পৌরসভাটি প্রতিষ্ঠার পর ২৫ বছরে মাত্র ৬৬ কোটি টাকার কাজ হয়েছে। আগামীতে দেড়শ কোটি টাকার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এটি সম্পন্ন হলে পৌরসভা আধুনিক ডিজিটাল হিসেবে রূপ পাবে। এছাড়াও যানজট নিরসন-জলবদ্ধতা, ট্রাফিক ব্যবস্থা, রাস্তা-ড্রেনেজ ব্যবস্থা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। পৌর এলাকার পাইলিং মোড় হতে রসুলপুর মোড় পর্যন্ত ডাবল লেনে উন্নতিও প্রক্রিয়াধীন রয়েছে। সর্বপরী জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রাম হবে শহর, এটি বাস্তবায়নে তিনি নিরলসভাবে কাজ করেছেন ।

মেয়াদের শেষ প্রান্তে কেন এ সংবাদ সম্মেলন এ প্রসঙ্গে তিনি বলেন, আমার মেয়াদে যে উন্নয়নমুলক কাজ হয়েছে তা প্রায় দৃশ্যমান ও চলমান। কিন্তু একটি মহল আমার উন্নয়নমূলক কাজকে অস্বীকার করে বিভিন্নভাবে প্রচার করছে। আমি দায়িত্বে থাকা অবস্থায় নিজের আর্থিক ও সম্পদের উন্নয়ন করিনি, আমার উন্নয়ন হয়েছে বলতে জনগণের সেবার জন্য বিভিন্ন ব্যক্তির কাছ থেকে আমার ধার-দেনার উন্নয়ন করেছি।

মেয়র রাজিন আরো বলেন, আমি যখন মেয়রের দায়িত্ব গ্রহণ করি, সে সময় মেয়রে দায়িত্বে থাকা কেউ আমাকে দায়িত্ব বুঝিয়ে দেয়নি। আইনী প্রক্রিয়ার মাধ্যমে ঘাটতি বাজেট নিয়ে পৌরসভার দায়িত্ব গ্রহন করি। কিন্তু আগামীতে যিনি মেয়র নির্বাচিত হবেন তিনি একটি স্বচ্ছ অডিটের মাধ্যমে দুনীর্তিমুক্ত সমৃদ্ধ পৌরসভার দায়িত্ব পাবেন।

এ সময় উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কাশেম জুম্মা, সাবেক ছাত্রলীগ নেতা আহসান হাবিব ও খাদেমুল ইসলাম রনিসহ স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরপি/ এসআই-৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top