রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

ভোলাহাটে একজন ভূমিহীনো গৃহহীন থাকবে: জেলা প্রশাসক


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২১ ০০:৩৮

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২২:০৬

ছবি: মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজসহ অন্যান্য অতিথি

ভোলাহাটে একজন ভূমিহীনো গৃহহীন থাকবে না বললেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। আগামী সোমবারের মধ্যে ওয়ার্ড পর্যায়ে ইউনিয়ন পরিষদ সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গর সমন্বয়ে কমিটি করে অত্যন্ত স্ব”ছ নিরপেক্ষতার সাথে যাচাই বাছাই করে ভূমিহীনদের তালিকা প্রসতুত করার নির্দেশ দেন। এছাড়াও ভোলাহাটে সরকারি মোবাইল নেটওয়ার্ক না থাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি ও চাকুরির আবেদন করতে সমস্যায় পড়তে হয়। ফলে দ্রুত সময়ের মধ্যে সরকারী মোবাইল নেটওর্য়াকের ব্যবস্থার আশ্বাস দেন।

তিনি বলেন, ভোলাহাট উপজেলার বিশাল বিলভাতিয়ায় কৃষি ইপিজেড, ভোলাহাট হতে রহনপুর সড়ক ও জনপথ বিভাগের মূল সড়ক নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সময় মত বাস্তবায়ন হবে বলে নিশ্চিত করেছেন। এদিকে উপজেলায় বাল্যবিয়ে,মাদক ও সন্ত্রাসী শুণ্যে নামিয়ে আনতে কঠোর হুঁশিয়ারি উ”চারণ করে গ্রামপুলিশদের নিয়মিত তথ্য প্রদানের নির্দেশ দেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান সরকারের নির্দেশনা অনুযায়ী উন্নয়নমূলক কাজ করায় সরকারের উ”চ মহলে বেশ প্রসংশিত হয়েছে বলে জানান। প্রধানমন্ত্রীর নির্দেশ মজিব শতবার্ষিকীতে কথিত রাস্তা ও কবরস্থান গৃহনির্মাণের কাজ করা হবে বলে স্থানীয়দের দাবীর মূখে এ কথা বলেন জেলা প্রশাসক।

ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় এ সব স্বপ্নের কথা জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার মশিউর রহমানের সভাপতিত্বে ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, ভাইস-চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, মহিলা ভাইস চেয়ারম্যান শাহজাহান খাতুন, সহকারী কমিশনার (ভূমি) শেখ মেহেদী ইসলাম, অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ আশরাফুল হক চুনু, সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল খালেক, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদারসহ উপজেলার সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করে উপজেলার উন্নয়নে মতামত ব্যক্ত করেন। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মজিব শতবার্ষিকী উপলক্ষে মনোজ্ঞ সংস্কৃতি সন্ধ্যা অনুষ্ঠিত হয়। ভোলাহাট উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পিরা মনোমুগ্ধকর গান পরিবেশন ও গম্ভীরা পরিবেশন করে প্রয়াস গম্ভীরা দল। এ সময় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার স্বপরিবারসহ উপজেলার বিভিন্ন শ্রেনীপেশার মানুষ সংস্কৃতি সন্ধ্যা উপভোগ করেন।

আরপি/ এসআই-৪

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top