রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জ

প্ররোচনায় গৃহবধূর আত্মহত্যার অভিযোগ : আসামিদের গ্রেফতারের দাবি


প্রকাশিত:
৭ ডিসেম্বর ২০২০ ০১:৫০

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৮:২৬

আসামিদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

 

বিয়ের ৩ মাসের মাথায় শ্বশুর বাড়ির লোকজনের প্ররোচনায় এক গৃহবধূ আত্মহত্যা করেন বলে অভিযোগ করেছেন মেয়ে পক্ষ। মৃত গৃহবধূর নাম কামরুন নাহার পুতুল। ঘটনাটি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার।

প্ররোচনায় হত্যাকারীদের গ্রেফতারের দাবি ও অভিযুক্তদের নামে আদালতে চার্জশীট দেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার।

রোববার বেলা সাড়ে ১২টায় মডেল প্রেসক্লাবের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন আত্মহত্যাকারী পুতুলের মা রোজিনা বেগম।

এ সময় লিখিত অভিযোগে রোজিনা বেগমের উপস্থিতিতে তার পক্ষে মামলার বাদী ওই গৃহবধুর মামা রুবেল আলী বলেন, চলতি বছরের মার্চ মাসে শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের পুকুরিয়া গ্রামের বেনাউল ইসলামের ছেলে মো. জাহিদ হাসান চঞ্চলের (২৫) সাথে আমার ভাগ্নি কামরুন নাহার পুতুলের (২৩) দ্বিতীয় বিয়ে হয়। কিন্তু বিয়ের পরপরই স্বামী জাহিদ ও তার পরিবার নানাভাবে ভাগ্নি পুতুলকে যৌতুকের দাবীতে মানসিক ও শারীরিক অত্যাচার করে। এমনকি যৌতুক না দিতে পারলে বিষ খেয়ে কিংবা গলায় দড়ি দিয়ে মরে যাবার জন্য প্ররোচনা দিতে থাকে। আর এরই ফলশ্রুতিতে পুতুল মানসিক ও শারীরিক অত্যাচার সহ্য করতে না পেরে বিয়ের মাত্র ৩ মাসের মাথায় ৩০ জুন শ্বশুর বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। 


লিখিত বক্তব্যে রুবেল বলেন, ময়নাতদন্তে আমার ভাগ্নি পুতুলের বাম কানের নিচে কালো দাগ ও বাম হাতের কব্জির উপরে পুড়া ক্ষত রয়েছে বলে নিশ্চিত করা হলে আমি নিজে বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করি। কিন্তু আত্মহত্যা প্ররোচনায় অভিযুক্ত ৪ আসামির কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। এমনকি এই দীর্ঘ সময়ের মধ্যে আদালতে চার্জশীট দিতেও ব্যর্থ মামলার তদন্তকারী কর্মকর্তা। অতিদ্রুত সঠিক চার্জশীট প্রদান করে আসামীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি। 

সংবাদ সম্মেলনে এ সময় জেলা পরিষদ সদস্য আব্দুল হাকিম, নিহত কামরুন নাহারের ভাই।

 

 

আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top