রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের হাতে জেএমবি’র ৩ সক্রিয় সদস্য গ্রেফতার


প্রকাশিত:
২ ডিসেম্বর ২০২০ ০৩:৫৬

আপডেট:
২ ডিসেম্বর ২০২০ ০৩:৫৭

সংগৃহীত ছবি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা থেকে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ’র (জেএমবি) সক্রিয় ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) রাত সাড়ে ১২টার পূর্বে র‌্যাব-৫ তাদেরকে আটক করে।

গ্রেফতারকৃতরা হলেন- নাচোল থানার টিকোইল গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে মো. সানাউল্লাহ (৬৬), নিজামপুর গ্রামের মৃত কছিম উদ্দিনের ছেলে মো. ফটিক (৫০) ও দোগাছি গ্রামের আব্দুস সামাদের ছেলে আশরাফুল ইসলাম (৩৪)। এসময় তাদের কাছ থেকে ৩টি উগ্রবাদী বই উদ্ধার করা হয়।

র‌্যাবসূত্রে জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহী সিপিএসসি’র মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল নাচোল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সক্রিয় ওই তিন সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের প্রত্যেকের বিরুদ্ধে নাচোল থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৮/৯/১০/১২/১৩ ধারায় মামলা রয়েছে। চলতি বছরের ৯ নভেম্বর দায়েরকৃত মামলার নম্বর ৭।

র‌্যাব-৫ জানায়, সূচনালগ্ন থেকেই র‌্যাব জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে আসছে। র‌্যাবের কঠোর গোয়েন্দা নজরদারী ও অভিযানের ফলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনগুলোর নেতাকর্মীরা পুনরায় সংগঠিত হওয়ার চেষ্টা চালিয়েও বারবার ব্যর্থ হয়েছে; এবং আইন প্রয়োগকারী সংস্থার হাতে আটক হয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে র‌্যাবের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়। 

আরপি/ এএন-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top