রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে প্রণোদনার দাবি হাট ও বাজার ইজারাদারদের


প্রকাশিত:
১৩ অক্টোবর ২০২০ ২১:৪১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৯:২১

সংবাদ সম্মেলন। ছবি: প্রতিনিধি

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত হাট-বাজার ইজারাদাররা প্রণোদনা ও বিধি অনুযায়ী ইজারার আনুপাতিক মূল্য ফেরতের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন চাঁপাইনবাবগঞ্জে। মঙ্গলবার বেলা ১১টায় জেলা শহরের একটি রেঁস্তোরায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন হাটের ইজারাদারগণ।

এ সময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সোনাইচন্ডি পশুহাটের ইজারাদার মো. আবুল খায়ের সুমন।

লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, যেহেতু হাট-বাজারে লোকজনের সমাগম সব সময় বেশি হয়, সেহেতু করোনা ভাইরাসের প্রভাবে সরকারের নির্দেশনায় জেলার সকল হাট-বাজার একটানা চার মাস বন্ধ রাখতে হয়েছিলো। আর সরকারি এই সিদ্ধান্ত মেনে হাট-বাজার বন্ধ রাখতে গিয়ে জেলার ইজারাদারদের ব্যাপক আর্থিক ক্ষতির শিকার হতে হয়েছে। ওই সময় কোনো কোনো হাটের টোল থেকে ক্রয়কৃত মূল্যের আংশিক ইজারা মূল্যও উঠেনি এবং এ অবস্থা চলতে থাকলে তা ওঠার কোন সম্ভাবনাও নেই। যেখানে দেশের বড় বড় শিল্প প্রতিষ্ঠান প্রধাণগণ সরকারের কাছ থেকে করোনাকালীন প্রণোদনা পেয়েছেন, সেখানে আমারা যারা হাট-বাজার ইজারা নিয়ে থাকি তারা কেন বর্তমান সরকারের কাছ থেকে সরকারী প্রণোদনা পাবোনা ? আর তাই এমতাবস্থায় হাট-বাজার ইজারাদারদের সরকারি প্রণোদনা অত্যাবশ্যকীয় হয়ে উঠেছে বলে তিনি সংবাদ সম্মেলনে দাবী করেন।

এছাড়াও সরকারি হাট-বাজার বন্টন ব্যবস্থাপনা ও ইজারা নীতিমালা অনুযায়ী বন্ধকালীন সময়ের জন্য আনুপাতিক হারে ইজারা মূল্য ফেরতেরও দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে কানসাট হাটের সভাপতি আসাদুজ্জামান ভোদন, রহনপুর হাটের আলী হোসেন, রানীহাটি হাটের মোস্তাকুল ইসলাম পিন্টু, মহিপুর হাটের মহসিন রেজা বাবুসহ জেলার বিভিন্ন হাট-বাজার ইজারাদাররা উপস্থিত ছিলেন। 

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top