রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে সংঘবদ্ধ প্রতারক চক্রের ৫ আসামী গ্রেফতার


প্রকাশিত:
২৩ সেপ্টেম্বর ২০২০ ০৩:৪১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২৩:৩১

গ্রেফতারকৃতরা। ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় সেনাবাহিনীর মেজর পরিচয়ে সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে ৩৮ লক্ষ টাকা আত্মসাৎ করা এক প্রতারক ও তার সহযোগীকে গ্রেফতার করেছেন ক্রাইম ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট-সিআইডি সদস্যরা। ২১ সেপ্টেম্বর সোমবার তাদের মানিকগঞ্জ জেলার শিবালয় থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত প্রতারকরা হলো- গাইবান্ধা জেলার দক্ষিণ ধনগড়া এলাকার মৃত জিন্নাতের ছেলে ভূয়া মেজর মো. আবজাল খাঁন (৫০) এবং তার সহযোগী মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় এলাকার আলমাসের ছেলে মো. আব্দুল সাত্তার (৩০)।

এ বিষয়ের সত্যতা নিশ্চিত করে মঙ্গলবার দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জ সিআইডি অফিসে এক প্রেস ব্রিফিংয়ে সিআইডি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার এএসপি মো. আফজাল হোসেন জানান, ২০১৮ সালের জুলাই মাসে সেনাবাহিনীর বেসামরিক পদে চাকরি দেয়ার নাম করে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার পারভেজ আলী, নাঈম উদ্দিন, নাজমুল হক, মিস্টার আলী, নূর ইসলাম এবং আব্দুল্লাহ আল মামুনের কাছ থেকে দুই ধাপে মোট ৩৮ লক্ষ টাকা নিয়ে আত্মসাৎ করে ঠক, প্রতারক ও ভূয়া চক্রের সক্রিয় সদস্য আবজাল খান। কিন্তু তাদের চাকরি না দিয়ে তিনি আত্মগোপন করেন।

এদিকে এই ঘটনায় প্রতারিত হয়ে ২০১৯ সালের জুন মাসে ভূক্তভোগিরা আদালতে নাচোল উপজেলার পশ্চিম মির্জাপুর এলাকার মুন্সি হাসদার ছেলে জহন হাসদা (৫৫), জহন হাসদার ছেলে রুবেল হাসদা (২২), গোমস্তাপুর উপজেলার নিরায় কাঠাল এলাকার আনতন হাসদার ছেলে ডানিয়েল হাসদা (৪৫) এবং মানিকগঞ্জ জেলার লেবুবাড়ি এলাকার মৃত জিন্নাত মাস্টারের ছেলে আফজার খাঁন ওরফে মেহেদি হাসানের (৪২) নামে মামলা করলে সিআইডির সদস্যরা রুবেল হাসদা, জহন হাসদা ও হাসান মাহমুদ নামে ৩ জনকে গ্রেফতার করে এবং মুল হোতা আবজাল খান পলাতক থাকে।

এদিকে গতকাল সোমবার তথ্য প্রযুক্তি ব্যবহার করে সিআইডির লফুল ইন্টারসেপসান সেল-এলআইসি’র সহায়তায় বিশেষ পুলিশ সুপার মো. আব্দুল জলিলের নির্দেশনায় চাঁপাইনবাবগঞ্জ সিআইডির সহকারি পুলিশ সুপার মো. আফজাল হোসেন এবং মামলার তদন্তকারী কর্মকর্তা এমএস মাহবুব আলীর নেতৃত্বে সিআইডির একটি দল মানিকগঞ্জ জেলার শিবালয় এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মুল হোতা ভূয়া মেজর পরিচয়দানকারী আবজাল খান ও তার সহযোগি আব্দুস সাত্তারকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, গ্রেফতারকৃত আবজাল খান দেশের বিভিন্ন স্থানে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে গাইবান্ধা জেলায় একটি আলীশান বাড়ি নির্মাণ করেছে। গ্রেফতারকৃতদের মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

আরপি/আআ-২০



আপনার মূল্যবান মতামত দিন:

Top