রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

সংবাদ প্রকাশের পর কলেজের জমিতে অবৈধ নির্মাণ কাজ বন্ধ


প্রকাশিত:
১৭ জুলাই ২০২০ ০৫:২০

আপডেট:
১৭ জুলাই ২০২০ ০৭:০৫

রাজশাহী পোস্টে  প্রকাশিত সংবাদ

চাঁপাইনবাবগঞ্জের নাচোল সরকারি কলেজের জায়গা দখল করে মার্কেট নির্মাণ শুরু করেছিলেন জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস। গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবৈধ নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

নাচোল সরকারি কলেজের জায়গা দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ’ শিরোনামে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে সেটি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের নজরে আসে। তাৎক্ষনিকভাবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানাকে কাজ বন্ধের নির্দেশ দেন।

আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা ঘটনাস্থলে গিয়ে কলেজের পুকুর পাড়ের জায়গা দখল করে মার্কেট নির্মাণের কাজ বন্ধ করে দেন।


নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের নির্দেশে নাচোল সরকারি ডিগ্রী কলেজের পুকুর পাড়ের জায়গা দখল করে মার্কেট নির্মাণের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ থাকবে।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধের চেতনায় ১৯৭২ সালে নাচোল সরকারি কলেজ প্রতিষ্ঠিত হয়। কলেজের পূর্ব দক্ষিণ পাশে পুকুর ও পুকুর পাড়। পুকুর পাড়ে সামাজিক বনায়নের আওতায় কলেজের পক্ষ থেকে বিভিন্ন গাছ লাগানো রয়েছে। পুকুরে প্রতি বছর মাছ চাষ হয়। এ সম্পত্তি কলেজ প্রতিষ্ঠাকাল হতে অর্থাৎ চার যুগের বেশি সময় ধরে শান্তিপূর্নভাবে ভোগদখল করে আসছে।

কিন্তু হঠাৎ করে গত ১ জুলাই জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস দুপুর ১২টার দিকে কলেজ অফিসে এসে কলেজ অধ্যক্ষকে নালিশী মার্কেট নির্মাণের কথা প্রকাশ করে। রয়েল বিশ্বাসের এমন বক্তব্যে কলেজ অধ্যক্ষ হাফিজুর রহমান বিস্মিত হন। তিনি তাকে কলেজ স্বার্থবিরোধী কাজ থেকে বিরত থাকতে বলেন।

কিন্তু রয়েল বিশ্বাস সে কথা অগ্রাহ্য করে গত ৪ জুলাই সকালে তড়িঘড়ি করে জেলা পরিষদের সাইনবোর্ড লাগিয়ে ৯ জন শ্রমিক দিয়ে কলেজের পুকুরপাড়ের নয়ঞ্জলি ১২৬৪ নং দাগের ৮.৫০ শতক জমি দখল করে ভরাট করতে থাকে। পুকুুর পাড় ভরাট কাজ অব্যাহত রাখে রয়েল বিশ্বাস।

এরপরই আজ সেই অবৈধ নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হলো।

 

আরপি/আআ-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top