রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ৬ যুবক আটক


প্রকাশিত:
২৬ জুন ২০২০ ০৪:৪২

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৭:৫৬

ছবি: চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযান

চাঁপাইনবাবগঞ্জে পৃথক অভিযানে ফেনসিডিল ও ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। অভিযানে মাদক উদ্ধারসহ ৬ যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৫। গ্রেফতারকৃতরা শীর্ষ মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে র‌্যাব।

ফেনসিডিলসহ গ্রেফতারকৃতরা হলো- রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলার কোয়াড এলাকার মো. আলালের ছেলে মো. হাসান আলী (২২), চারঘাট উপজেলাপর ইফসুফপুর এলাকার মৃত হান্নান শেখের ছেলে মো. বাদশা শেখ (৩৩), ইউসুফপুর মন্ডলপাড়া এলাকার মো, আজের উল্লাহর ছেলে মো. তোতা আলী (৩২) এবং চৌমহনী টাঙ্গন এলাকার মো. আতাউর রহমানের ছেলে মো. হাসিব আলী (২২)।

এছাড়া ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতারকৃতরা হলো- চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সোনামসজিদ সালামপুর এলাকার মনিরুল ইসলাম মুন্নুর ছেলে মো. জুয়েল রানা (১৮) এবং মো. ভদুর ছেলে মো. সোলেমান ওরফে নবী (১৯)।

এ বিষয়ে র‌্যাব-৫ রাজশাহীর সহকারী পরিচালক জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল বৃহস্পতিবার দুপুর ১টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার আমনুরা রেলবাজার এলাকায় কাশেম সরদার ভিলার সামনে গোমস্তাপুর টু রেলবাজার পাকা রাস্তার ওপর চেকপোষ্ট অপারেশন পরিচালনা করে।

এ সময় একটি নসিমনে করে নিয়ে আসা কয়েকটি বস্তা সন্দেহজনক মনে হলে তল্লাশির নিমিত্তে থামানো হয়। পরে ২টি সাদা প্লাষ্টিকের বস্তা থেকে দেড় লক্ষ টাকার মোট ৩ শত বোতল ফেনসিডিল উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়। এছাড়া আসামীদের ব্যবহার্য জিনিসপত্রসহ একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা দীর্ঘদিন ধরে পরস্পরের যোগসাজোসে অবৈধভাবে চোরাইপথে চোরাচালানের মাধ্যমে পার্শ্ববর্তী দেশ ভারত হতে আমদানি নিষিদ্ধ মাদক ফেনসিডিল ক্রয় করে রাজশাহী জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করার কথা অকপটে স্বীকার করেছে। আসামীদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে অপর এক অভিযানে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল গত বুধবার দুপুর ১টায় জেলার শিবগঞ্জ উপজেলার মুসলিমপুর গ্রামের মুসলিমপুর ঈদগাহ মাঠের দক্ষিনে পাকা রাস্তার পাশে আমবাগানের ভেতর অভিযান পরিচালনা করে ১ লক্ষ ১৮ হাজার ৮ শত টাকা মূল্যের ২৯৭ পিস নেশা জাতীয় ইয়াবা ট্যাবলেটসহ সোলেমান ওরফে নবী এবং জুয়েল রানাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

 

আরপি/আআ-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top