রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

শিবগঞ্জে এতিম শিশুদের পাশে যুবরাজ মানিক


প্রকাশিত:
২৬ মে ২০২০ ১৯:৪৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৬:১৭

মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের সাথে ব্যবসায়ী যুবরাজ আলম মানিক

যুবরাজ আলম মানিক একজন ব্যবসায়ী। চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আমিনুল ইসলামের ছেলে তিনি। তিনি চাঁপাইনবাবগঞ্জ বণিক সমিতি ও চাঁপাইনবাবগঞ্জ আদানী ও রপ্তানীকারক সমিতিরও সদস্য।

চিন্তা-চেতনায় আর দশজন ব্যবসায়ীর চাইতে আলাদা যুবরাজ মানিক। কাজ করে গরীব, মেহনতী আর খেটে খাওয়া মানুষগুলোকে কিভাবে এই মহাদূর্যোগের সময়ে একটু চিন্তামুক্ত রাখা যায় সেই ভাবনা কাজ করে তার ভেতরে।

মানবতার ডাকে সাড়া দিয়ে যুবরাজ মানিক দুঃস্থদের সহায়তার উদ্দেশ্যে পরিকল্পণা মাফিক অর্থ জোগানের ব্যবস্থা করেন। পরিচিত কাছের লোকজনের মাধ্যমে সম্ভাব্য তালিকা তৈরি করেন।

শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় ধারাবাহিকভাবে সহায়তা দেওয়া শুরু করেন তিনি। এরই অংশ হিসাবে কাশিয়া বাড়ি নুরানী মাদ্রাসার ১৫ জন এতিম শিক্ষার্থীর মাঝে সহায়তামূলক ত্রাণ বিতরণ করেন যুবরাজ মানিক।

সকলকে দেয়া হয়েছে ঈদের নতুন পোশাক ও টাকা। এসব পেয়ে বাচ্চারা আবেগাপ্লুত হয়ে পড়ে। তিনি এতিম বাচ্চাদের সাথে নিয়ে সকালের নাস্তা করেন। তাদের সাথে কাটান বেশ কিছুটা সময়। এতিমদের নানান গল্পও শোনেন। সেখানে ঘোষণা দেন পরবর্তীতে এই মাদ্রাসায় যেসব এতিম আসবে, তাদের পাশে থেকে সাধ্যমতো সহায়তা করে যাবেন তিনি। মাদ্রসার সকল এতিমকে নিয়ে একসাথে দুপরের খাবার খেয়ে, সবার কাছে দোয়া চেয়ে বিদায় নেন যুবরাজ মানিক।

 

আরপি/এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top