রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর গান গাওয়ায় ছাত্রী লাঞ্ছিত, আটক ৩


প্রকাশিত:
৩০ জানুয়ারী ২০২০ ০৮:৩৬

আপডেট:
৩০ জানুয়ারী ২০২০ ০৮:৫২

ছবি: গ্রেফতারকৃত বিলাস, আসলাম বেগ, সাহবাজ

চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান গাওয়ায় ছাত্রীকে লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। তার কাছ থেকে মাউথপিস কেড়ে এবং গানের ডায়রি ছুঁড়ে ফেলে মঞ্চ থেকে নামিয়ে দেওয়ায় তিনজন বিএনপি কর্মী  আটক হয়েছেন। এ ঘটনায় ভোলাহাট থানায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

গত ২৭ জানুয়ারী সোমবার চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার মুশরীভূজা ইউসূফ আলী স্কুল এন্ড কলেজের নবীনবরন ও বিদায় অনুষ্ঠান চলাকালে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, উপজেলার ধরমপুর গ্রামের নুরুজ্জামানের ছেলে লতিফুর রহমান বিলাস, আজিজুর রহমান সাহজাহানের ছেলে সাহবাজ ও বাহাদুরগঞ্জ গ্রামের মুলতান আলী আইভির ছেলে আসলাম বেগ। ২৮ জানুয়ারি রাতে তাদের গ্রেফতার নিশ্চিত করে পুলিশ।

জানা গেছে, বিলাস ও তার পরিবার স্থানীয় বিএনপির রাজনীতির সাথে জড়িত। তারপরেও বিলাস আওয়ামীলীগ রাজনীতির সাথে যুক্ত হয়। জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী আমিনুল ইসলাম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হলে আবারও বিএনপির রাজনীতিতে ঢুকে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই”গানটি গাওয়ার মাঝপথে লতিফুর রহমান বিলাস সর্দার ওই ছাত্রীর কাছ থেকে মাউথপিস কেড়ে এবং ডায়রিটি ছুঁড়ে ফেলে ছাত্রীকে মঞ্চ থেকে নামিয়ে দেয়।

আরোও পড়ুন:বাজি ধরতেই ব্যাংকের ভল্ট থেকে ৩ কোটি ৪৫ লাখ টাকা লুট

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আজগার আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি দুঃখজনক এবং শিক্ষার্থীর পরিবারের সাথে বিষয়টি নিয়ে কথা বলা হয়েছে।

এ ঘটনায় আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনসহ বিভিন্ন পেশাজীবির লোকজন দায়ী ব্যক্তিদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি করেছেন। এ ঘটনায় ভোলাহাট থানায় দুটি পৃথক মামলা হয়েছে বলে থানা সূত্র নিশ্চিত করেছে।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top