রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১

সাংবাদিক আল মামুনের মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
২৫ সেপ্টেম্বর ২০২৩ ০১:১০

আপডেট:
২৫ সেপ্টেম্বর ২০২৩ ০১:১৪

ছবি: মানববন্ধন

জাতীয় গণমাধ্যম দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনধি আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলক্ষে রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরের সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ সাংবাদিক সমাজ।

ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক করতোয়া ও ভোরের দর্পণের জেলা প্রতিনিধি জাকির হোসেন পিংকু, এসএ টিভির জেলা প্রতিনিধি আহসান হাবিব, প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি আনোয়ার হোসেন দিলু, দেশ রুপান্তর ও এনটিভির জেলা প্রতিনিধি শহিদুল হুদা অলক, যুগান্তর ও যমুনা টিভির জেলা প্রতিনিধি মনোয়ার হোসেন জুয়েল প্রমুখ।

আরও পড়ুন: সুদের টাকা দিতে না পারায় কৃষককে শিকলে বেঁধে নির্যাতন!

এ সময় বক্তারা দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলা প্রত্যাহারসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানান। তারা বলেন, দৈনিক যুগান্তরে প্রকাশিত মামুনের সংবাদটি ছিলো বস্তুনিষ্ট ও তথ্য নির্ভর। এক্ষেত্রে সংক্ষুব্ধ ব্যক্তি প্রেস কাউন্সিলে অভিযোগ করতে পারতেন।

অথচ তিনি তা না করে ডিজিটাল নিরাপত্তার মতো একটি কালো আইনে মামলা দায়ের করেন। শুধু তাই নয় ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দাবিরুল ইসলাম দায়েরকৃত মামলায় নিজে বাদী না হয়ে সংবাদের সাথে সম্পৃক্ত নন এমন ব্যক্তিকে দিয়ে মামলা দায়ের করিয়েছেন। আর এতেই প্রতীয়মান হয় যেএই ধরনের মামলা হয়রানী ও গণ মাধ্যমের কন্ঠরোধের অপচেষ্টা মাত্র। 

এ সময় ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি জহুরুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে অন্যান্যের মধ্যে জেলা প্রেসক্লাবের সভাপতি এমরান ফারুক মাসুম, সিটি প্রেসক্লাবের সাজেদুল হক সাজুসহ শিবগঞ্জ, নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

এছাড়াও রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সানসাইন পত্রিকার বাণিজ্যিক প্রধান আবু তাহের খোকন ও রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আইনজীবী আসলাম উদ দৌলা একাত্মতা ঘোষণা করে মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহন করেন। 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top