রাজশাহী বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ১১ই ফাল্গুন ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও গোলাবারুদসহ আটক যুবক


প্রকাশিত:
২৬ আগস্ট ২০২৩ ০৬:১৩

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩৭

ছবি: আটক আসামি

চাঁপাইনবাবগঞ্জে আব্দুল্লাহ প্রান্ত (২১) নামে এক অস্ত্র কারবারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে তাকে সোনামসজিদ এলাকার কয়লাবাড়ি ট্রাক স্ট্যান্ড হতে অস্ত্র ও গোলাবারুদসহ আটক করা হয়।

শুক্রবার (২৫ আগস্ট) সকালে জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকায় অবস্থিত বিজিবির সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি'র অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া।

আরও পড়ুন: বিএনপির বেলুন ফুটো হয়ে গেছে: তথ্যমন্ত্রী

এ সময় তিনি বলেন, দেশের অভ্যন্তরে অস্ত্র সরবরাহের রুট হিসেবে সোনামসজিদ স্থল বন্দর এলাকাকে বেছে নিয়েছি অস্ত্র ও মাদক চোরাচালান ব্যবসায়ীরা। এরই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের গোপন সংবাদের ভিত্তিতে ৫৯ বিজিবি'র একটি আভিযানিক দল বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত ৯ টায় সোনামসজিদ বিওপির সীমান্ত পিলার ১৮৪ মেইন পিলার হতে ৩ হাজার গজ বাংলাদেশের অভ্যন্তরে জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের কয়লাবাড়ী ট্রাক স্ট্যান্ডে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে।

এ সময় সোনামসজিদ হতে কানসার্টের উদ্দেশ্যে যাওয়া একটি ব্যাটারিচালিত ভ্যানগাড়িতে তল্লাশি চালানো হলে পাবনা জেলার ফরিদপুর উপজেলার বেড়াইলা এলাকার বোনাইনগর গ্রামের মিলন আলীর ছেলে আব্দুল্লাহ প্রান্তকে ১টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিনসহ হাতে নাতে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক প্রান্ত সীমান্ত পেরিয়ে চোরাচালানের মাধ্যমে ভারত থেকে আনা অস্ত্র ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত থাকার কথা স্বীকার করছে এবং এ বিষয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়েরের মাধ্যমে আসামীকে হস্তান্তর করা হয়েছে বলে জানান ৫৯ বিজিবি অধিনায়ক। 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top