রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

নারী ধর্ষণের অভিযোগে ভোলাহাটের ওসি বরখাস্ত


প্রকাশিত:
২৪ মার্চ ২০২৩ ০৫:১৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১০:৪৩

ছবি: সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজার বিরুদ্ধে এক নারীকে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে। আর এ বিষয়ে প্রতিকার চেয়ে রাজশাহী রেঞ্জ ডিআইজি এবং চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেছেন নাচোল উপজেলার ভুক্তভোগী ওই নারী।

এদিকে প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় ওসি সেলিম রেজাকে সাময়িক বরখাস্ত করে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। তবে নিজেকে নির্দোষ দাবি করেছেন ওসি সেলিম রেজা।

এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন ওই নারী। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, বছর খানেক আগে একটি মামলার বিষয়ে কথা বলতে গিয়ে পরিচয় হয় তৎকালীন নাচোল থানার ওসি সেলিম রেজার সাথে। এরপর তার সাথে সখ্য গড়ে ওঠে। মাঝেমধ্যে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের আম বাগান এবং বিভিন্ন রেস্টুরেন্টে দেখা হতো।

পরে সেলিম রেজা বিয়ের প্রলোভন দিয়ে তার চাঁপাইনবাবগঞ্জ শহরের মাঝপাড়ার বাসায় নিয়ে একাধিকবার ধর্ষণ করেন। সর্বশেষ ধর্ষণ করেন গত বছরের ১৯ আগস্টে। এরপর সেলিম রেজা ভোলাহাট থানায় বদলি হলেও সম্পর্ক চালিয়ে যান। ঘটনাটি ওসি সেলিম রেজার স্ত্রী জেনে গেলে সম্পর্ক ছিন্ন করতে চাপ দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ওসি সেলিম। এরপর থেকেই যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন।

ওই নারী আরও জানান, প্রেমিক সেলিম রেজার সঙ্গে চলতি বছরের ৬ জানুয়ারি ভোলাহাট থানায় দেখা করতে গেলে পুলিশ সদস্যরা ক্ষিপ্ত হয়ে থানা থেকে তাকে তাড়িয়ে দেন। আবারও ২২ জানুয়ারি বিয়ের দাবিতে ভোলাহাট থানায় গেলে কয়েকজন পুলিশ সদস্য মারধর করে আটকে রাখেন। পরে ২৩ জানুয়ারি ৫৪ ধারায় পুলিশ একটি মামলা দায়ের করে আদালতে পাঠালে আদালতের নির্দেশে সাত দিন কারাগারে থাকেন তিনি। সে সময় তার (ভুক্তভোগী মহিলা) ব্যবহৃত মোবাইল কেড়ে নিয়ে ওসির সঙ্গে ঘনিষ্ঠতার ছবি, কথোপকথনসহ সব ডকুমেন্ট ডিলিট করে দেয়া হয়। এদিকে জেল থেকে ছাড়া পেয়ে থানায় গেলে ওসি মুচলেকা নিয়ে মোবাইল ফোনটি ফেরত দেন।

এ বিষয়ে জানতে চাইলে ভোলাহাট থানার বরখাস্ত ওসি সেলিম রেজা অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে ফাঁসানোর জন্য ওই নারী বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন। তার সাথে আমার ব্যক্তিগত কোনো সম্পর্ক নাই।

তবে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ বলেন, পুলিশ হেডকোয়ার্টার থেকে পাঠানো একটি ভিডিও ফুটেজ তদন্ত করে প্রাথমিক সত্যতা পাওয়ায় ওসি সেলিম রেজাকে সাময়িক বরখাস্ত করে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। লিখিত অভিযোগের তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top