রাজশাহী শনিবার, ২রা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে স্কুলছাত্রীর অনশন


প্রকাশিত:
১২ মার্চ ২০২৩ ০৩:৩৮

আপডেট:
২ মার্চ ২০২৪ ১১:৪৩

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বিয়ের দাবিতে আসিক (২৫) নামে এক যুবকের বাড়িতে স্কুলছাত্রী অনশন করছে। শুক্রবার (১০ মার্চ) উপজেলার ভোলাহাট ইউনিয়নের বজরাটেক কানারহাট ড্রেনপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ওই গ্রামের আইনাস আলীর বাড়িতে অনশন করছেন একই উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের বজরাটেক মোন্নাপাড়া গ্রামের মৃত্যু হুমায়ুনের মেয়ে দশম শ্রেণির ছাত্রী।

তাদের মধ্যে দীর্ঘ ২ বছরের প্রেমের সম্পর্ক রয়েছে বলে ওই স্কুলছাত্রীর দাবি। তিনি বলেন, আসিক বিয়ের প্রলোভন দেখিয়ে তার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক করে।

স্থানীয়রা বলেন, গতকাল শুক্রবার মাগরিবের পর আসিকের অন্য জায়গায় বিয়ে হওয়ার খবর পেয়ে তার বাড়িতে এসে বিয়ের দাবিতে অনশন শুরু করেন স্কুলছাত্রী। তাকে দেখে আসিক ও তার পরিবারের সদস্যরা পালিয়ে গেছে বাড়িতে থেকে।

স্কুলছাত্রী বলেন, আমি শুনতে পাই অন্য মেয়েকে বিয়ে করবে আসিক। এ খবরে তার বাড়িতে এসে বিয়ের দাবী অনশন শুরু করেছি। দীর্ঘ ২ বছর ধরে প্রেম করে আসছি। বিয়ের প্রলোভন দেখিয়ে আমার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছে আসিক। বিয়ে না করা পর্যন্ত তার বাড়ীতেই অবস্থান করব।

তিনি আরও বলেন, আমি বাড়িতে আসলে ছেলেসহ সবাই বাড়ির দরজায় তালা দিয়ে পালিয়ে যায়। আসিক আমার সর্বনাশ করেছে। সে আমাকে বিয়ে না করলে আত্মহত্যার পথ বেছে নিতে হবে।

এ ঘটনায় এ ব্যাপারে আসিককে একাধিকবার কল দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়। পরে তার বাবার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সরাসরি কথা বলতে চেয়ে ফোন বন্ধ করে দেন।

গোহালবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইয়াসিন আলী শাহ জানান, বিষয়টি মানুষ মুখে আমি শুনেছি। তবে উভয় পক্ষ আসলে তাদের কথা শুনে আইনগত বিষয় বিবেচনার উপর কি করা যায় তা সিদ্ধান্ত নিতে হবে। কেউ এখন পর্যন্ত আমার কাছে আসেনি।

ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা চৌধুরী বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে মেয়ের বয়স কম। এখন পর্যন্ত কোনো পক্ষই আমার থানায় অভিযোগ করেননি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top