রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাকুরি জাতীয় করনের দাবিতে গ্রাম পুলিশদের মানববন্ধন


প্রকাশিত:
২৮ অক্টোবর ২০২২ ০২:৩০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:৫৬

চাকুরি জাতীয় করণের দাবিতে মানববন্ধন: ছবি

ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ বাহিনীর সদস্যদের চাকুরি জাতীয় করণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদাণ কর্মসূচী পালন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। মানববন্ধনে দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলনেরও হুমকি দেন গ্রাম পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বরে এ উপলক্ষ্যে এক মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সদস্যরা।

এ সময় বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব এম.এ নাছের এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি মো. আতাউর রহমান।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীর চাকুরিকে স্ব উদ্দ্যোগে জাতীয় করণের আদেশ প্রদাণ করেন। কিন্তু বঙ্গববন্ধুর আদেশমূলে জারীকৃত গ্রাম পুলিশ বাহিনীর চাকুরি জাতীয়করণের পরিপত্রটি আজ পর্যন্ত বাস্তবায়ন হয়নি। আমরা গ্রাম পুলিশ হিসেবে কাজ করলেও প্রশাসনিকভাবে আমরাই একটি এলাকার সুরক্ষায় প্রথম এগিয়ে আসি। কিন্তু আমাদের এই বাহিনীর চাকুরী এখন পর্যন্ত জাতীয়করণ বাস্তবায়নে সরকার কোন পদক্ষেপ গ্রহণ করেননি। এতে আমাদের পরিবার মানবেতর জীরন যাপন করছে। আর তাই স্বাধীনতার মহান স্থপতি জাতীর পিতা শেখ মুজিবুর রহমানের আদেশকৃত ও স্থানীয় সরকার বিভাগ হতে জারীকৃত গ্রাম পুলিশ বাহিনীর চাকুরী জাতীয় করণের দাবীটি বাস্তবায়নের জোড় দাবী জানানো হয় মানববন্ধন থেকে। আর দাবি মানা না হলে আগামী ১৫ নভেম্বর মঙ্গলবার ঢাকা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিতব্য সমাবেশ থেকে কঠোর আন্দোলনসহ দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে না ফেরার হুশিয়ারী দেন বক্তারা।

এ সময় ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক মো. কফিল উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি নিখিল সাহা, আহাদ আলী, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জেলা শাখার সাবেক সভাপতি মো. আব্দুল হান্নানসহ বিভিন্ন ইউনিয়নের প্রায় ১শত গাম পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদাণ করেন গ্রাম পুলিশ বাহিনীর সদস্যরা।

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top