রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

কোটি টাকা নিয়ে উধাও এনজিও, মালিকের পিতা লাঞ্ছিত


প্রকাশিত:
২১ অক্টোবর ২০২২ ০২:৫৭

আপডেট:
২১ অক্টোবর ২০২২ ০২:৫৯

সংগ্রহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা থেকে আবারো গ্রাহকের কোটি টাকা নিয়ে কনফিডেন্টস নামে এক এনজিও’র মালিক পালিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত ওই এনজিও মালিকের নাম মো. ডলার আলী। ভূক্তভোগীদের অভিযোগ এলাকার কয়েকশো গ্রাহকের প্রায় কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছে সঞ্চয় ও রিনদান কার্যক্রমের সেবা মূলক আর্থিক প্রতিষ্ঠান কনফিডেন্টস কো-অপারেটিভ সোসাইটি।

এ বিষয়ে ভূক্তভোগীরা অভিযোগ করে জানান, শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনারায়নপুর দহা বাজারে অবস্থিত কনফিডেন্স কো-অপারেটিভ সোসাইটি লি. এর মালিক ডলার আলী প্রায় তিন মাস পূর্বে এলাকার অসহায় গ্রাহকদের কয়েক কোটি টাকা নিয়ে এলাকা থেকে পালিয়ে যায়। এ নিয়ে কয়েকবার তার পরিবারের লোকজনের সাথে কথা হলে দেখছি দেখবো বলে আমাদের শান্তনা দেন। কিন্তু টাকা ফেরতের নামে কালক্ষেপনের ফলে আমরা এলাকাবাসী থানাতেও কোন অভিযোগ করতে পারিনি।

সবশেষে গত শনিবার (১৭ অক্টোবর) গ্রাহকগণ তাদের সঞ্চয়কৃত টাকা ফেরতের দাবিতে এনজিও প্রধান কার্যালয়ে সমবেত হয়। পরে পলাতক ডলারের পিতা আব্দুল হাকিমের কাছে তার কানসাট শিবনগরস্থ বাড়িতে এ সমস্যার সমাধান চাইতে গেলে গ্রাহকের ওপর চড়াও হয় হাকিম ও তার লোকজন।

 ইতিপূর্বেও কয়েকজন গ্রাহককে আব্দুল হাকিমের লোকজন মারধর করেছে বলেও জানান ভূক্তভোগীরা। একই ধারাবাহিকতায় আবারো ভুক্তভোগী গ্রাহকেরা তাদের সঞ্চয়কৃত টাকা ফেরৎ চাইলে আব্দুল হাকিম গ্রাহকদের সাথে অসাদাচারণ করে ও গালিগালাজ করে। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে মহিলা গ্রাহকদের সাথে হাকিমের ধস্তাাধস্তির ঘটনা ঘটে। কিন্তু কোন প্রকার অর্থ ফেরত পাওয়া যায়নি। আর তাই ভূক্তভোগীরা দ্রুত সঞ্চয়কৃত অর্থ ফেরতের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার আবুল হায়াত জানান, উপজেলার কনফিডেন্টস নামের একটি এনজিওর গ্রাহকরা অভিযোগ দিয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আরপি/ এসএইচ ০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top