রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ টিউমারের ভূয়া চিকিৎসক ও সহযোগী আটক


প্রকাশিত:
১৬ অক্টোবর ২০২২ ০৩:১৯

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৮:১০

সংগৃহিত

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ টিউমারের ভূয়া চিকিৎসক ও সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫। চিকিৎসা ব্যবস্থায় নেই কোন প্রাতিষ্ঠানিক জ্ঞাণ। গ্রামে বসেই বিভিন্ন জটিল রোগের চিকিৎসা করে গ্রামের অসহায় দরিদ্র মানুষের কাছ থেকে হাতিয়ে নিতেন মোটা অংকের টাকা। 

শুক্রবার (১৪ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে র‌্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। বৃহস্পতিবার দুপুরে জেলার শিবগঞ্জ উপজেলার ওমরপুর খোঁচপাড়া গ্রামের আদর্শ চিকিৎসালয় হতে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন শিবগঞ্জ উপজেলার ওমরপুর খোঁচপাড়া গ্রামের শফিকুল ইসলাম ওরফে সুফিয়ানের ছেলে ভূয়া চিকিৎসক মাসুম আলী (৩২) এবং তার সহযোগী একই উপজেলার শ্যামপুর টিকোশ গ্রামের একরামুল হকের ছেলে মো. আব্দুল মতিন (২০)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দীর্ঘদিন ধরে এমন ভুল চিকিৎসা দিয়ে আসছিলেন মাসুম আলী ও তার সহযোগী। সম্প্রতি স্থানীয় এক মহিলা মাথায় টিউমারের চিকিৎসা করাতে যান মাসুম আলী ও মতিনের পরিচালিত আদর্শ চিকিৎসালয়ে। সেখানে তিনি প্রাথমিক চিকিৎসায় ঔষধ-পথ্য দেয়াতো দূরের কথা লেগে যান টিউমার অপারেশনের মতো একটি জটিল চিকিৎসায়। তাও আবার মাথার টিউমার। চিকিৎসার অংশ হিসেবে সেখানে এসিড প্রয়োগ করে ভূয়া চিকিৎসক মাসুম। এতে রোগীর অবস্থা আশঙ্কাজনক হলে এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। আর এ তথ্য জানাজানি হলে অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৫ সরেজমিনে তদন্ত করলে বিষয়টির সত্যতা খুঁজে পায়। এরই প্রেক্ষিতে ভূয়া চিকিৎসক মাসুম ও তার সহযোগী মতিনকে তাদেরই প্রতিষ্ঠান আদর্শ চিকিৎসালয় থেকে আটক করা হয়।

র‌্যাব আরও জানায়, দীর্ঘদিন ধরে গোয়েন্দা নজরদারিতে রাখার পর কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের নেতৃত্বাধীন টিম তাদেরকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে দুইটি প্রেসক্রিপশন প্যাড, এক সেট এনালগ বিপি মেশিন, একটি টুল বক্স, এগারোটি কাঁচি ও একটি ভূয়া প্রেসক্রিপশন উদ্ধার করেছে র‌্যাব। 

আরপি/ এসএইচ ০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top