রাজশাহী বৃহঃস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি ২০২৩, ২৭শে মাঘ ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধাদের নিয়ে নাটাবের মতবিনিময়


প্রকাশিত:
২৫ আগস্ট ২০২২ ১৬:৪৬

আপডেট:
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০১:৩৯

সংগৃহিত

জাতির সূর্যসন্তান জেলার বীর মুক্তিযোদ্ধাগণকে নিয়ে চাঁপাইনবাবগঞ্জে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

বৃহস্পতিবার দুপুরে শহরের কাঁঠাল বাগিচাস্থ শিশু শিক্ষা নিকতন মিলনায়তনে “যক্ষ্মা রোগ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে” এই মতবিনিময় সভা হয়।

নাটাবের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম এ মাতিন। আলোচক ছিলেন বক্ষব্যাধি ক্লিনিকের জুনিয়র কনসালটেন্ট ডা. মো. তৌহিদুল ইসলাম।

বক্তব্য রাখেন ব্র্যাকের প্রোগাম অরগানাইজার আবুল কালাম আজাদ, নাটাবের রাজশাহী জোনের মাঠ কর্মকর্তা মো. রুহুল আমিন। স্বাগত বক্তব্য রাখেন ও সভা সঞ্চালনা করেন নাটাব চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সদস্য ও শিশু শিক্ষা নিকতনের অধ্যক্ষ মো. আনিসুর রহমান। সভায় যক্ষ্মা রোগের করণীয় নিয়ে আলোচনা করেন এনজিও প্রতিনিধিরা। মতবিনিময় সভায় জেলার বিভিন্ন স্থানের ৩০জন বীর মুক্তিযোদ্ধা অংশ নেন।

বক্তারা, যক্ষ্মা রোগ প্রতিরোধে জেলার বীরমুক্তিযোদ্ধাগণের প্রতি বিশেষ ভূমিকার কথা উল্লেখ করে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান। সামাজিকভাবে সচেতনতার মাধ্যমে যক্ষ্মা রোগ প্রতিরোধ করা সম্ভব বলেও মতামত ব্যক্ত করেন আলোচকগণ ও নাটাব নেতৃবৃন্দ।

সভায় জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবাবের সদস্যদের রুহের মাগফেরাত এবং জেলা নাটাবের সম্পাদক ইকবাল মনোয়ার খান চান্না’র সুস্থতা কামনায় দোয়া করা হয়।

 

আরপি/ এসএইচ ০১

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top