রাজশাহী শুক্রবার, ২১শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮

চাঁপাইনবাবগঞ্জে নারীসহ কারাগারে সাবেক চেয়ারম্যান


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২২ ২১:২৫

আপডেট:
১২ জানুয়ারী ২০২২ ২১:২৬

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ ক ম তাবারিয়া চৌধুরীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। একটি জালিয়াতি মামলায় মঙ্গলবার দুপুরে এক নারীসহ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নাজমুল হোসেন।

এ বিষয়ে মামলার বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু বলেন, আ ক ম তাবারিয়া চৌধুরী ধাইনগর ইউনিয়নের চেয়ারম্যান থাকাকালীন সময় ২০১৯ সালের ১ আগস্ট আক্তারী খাতুন নামে এক নারীকে বয়স কমিয়ে জালিয়াতির আশ্রয় নিয়ে তার ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নারী গ্রাম পুলিশ পদে নিয়োগ দেন। আর এ জালিয়াতির বিরুদ্ধে একই ইউনিয়নের সাবেক মেম্বার গুপ্তমানিক গ্রামের মৃত জয়নাল মন্ডলের ছেলে আব্দুল কাদের মন্ডল চেয়ারম্যান তাবারিয়া ও আক্তারী খাতুনকে আসামি করে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন।

এদিকে মামলার নথি, বাদী ও আইনজীবী সূত্রে জানা যায়, প্রথম পর্যায়ে মামলাটির তদন্তভার শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রদান করেন বিজ্ঞ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা তদন্তের দায়িত্ব দেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুনাইন বিন জামানকে। তার প্রতিবেদনে বাদীর অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাবারিয়া চৌধুরী ও আক্তারীকে খালাস দেন বিজ্ঞ আদালত। কিন্তু পরবর্তীতে বাদীর আইনজীবী নারাজি আবেদন করলে বিজ্ঞ আদালত সিআইডিকে তদন্ত করার নির্দেশ দেন। সিআইডির পক্ষে মামলাটি তদন্ত করেন উপপরিদর্শক মামুনুর রশীদ।

সিআইডির তদন্তে বাদীর অভিযোগের সত্যতা প্রমাণিত হলে গত বছর অর্থাৎ ২০২১ সালের ২০ ডিসেম্বর শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ ক ম তাবারিয়া চৌধুরী এবং আক্তারী খাতুনের নামে ওয়ারেন্ট ইস্যু করেন বিজ্ঞ আদালত।

ফলে মঙ্গলবার বাদীর আইনজীবীকে না জানিয়েই ওই মামলায় আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে তাবারিয়া চৌধুরী ও আক্তারী খাতুন জামিন আবেদন করলে আদালতের বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top