রাজশাহী বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৬ই কার্তিক ১৪২৮

শিবগঞ্জ সীমান্তে নিষিদ্ধ সিরাপ ও ফেন্সিডিল উদ্ধার


প্রকাশিত:
২৪ সেপ্টেম্বর ২০২১ ২৩:৫৭

আপডেট:
২০ অক্টোবর ২০২১ ২১:২৮

ছবি: উদ্ধারকৃত ইস্কাপ সিরাপ

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্ত এলাকা ও আজমতপুর সীমান্ত এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ভারতীয় ইস্কাপ সিরাপ ও ফেন্সিডিল উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। শুক্রবার ও বৃহস্পতিবার অভিযান দুইটি পরিচালনা করা হয়।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা বিষয়টির সত্যতা নিশ্চিত করে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তীর মাধ্যমে জানিয়েছেন, নিজস্ব গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়নের তেলকুপি বিওপির নায়েক মো. হাসিম উদ্দিনের নেতৃত্ত্বাধীন একটি বিশেষ টহল দল দুপুর ১টায় তেলকুপি সীমান্ত এলাকার সীমান্ত পিলার ১৮০/৯-এস হতে ৪ শত গজ বাংলাদেশের অভ্যন্তরে আজমতপুর গ্রামে অভিযান পরিচালনা করে ১২ হাজার টাকার ৩০ বোতল ভারতীয় ইস্কাপ সিরাপ উদ্ধার করতে সক্ষম হয়। তবে এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে উপজেলার মোল্লাটোলা এলাকার আজমতপুর গ্রামের দানেশ আলীর ছেলে জাহাঙ্গীর (৩৫) পালিয়ে যেতে সক্ষম হয়।

এদিকে অপর এক অভিযানে ব্যাটালিয়নের সোনামসজিদ বিওপির হাবিলদার মো. শহিদুল ইসলামের নেতৃত্ত্বে একটি বিশেষ টহল দল বৃহস্পতিবার দিবাগত গভীর রাত ১১টায় আজমতপুর বিওপির সীমান্ত পিলার ১৮১/১-এস হতে ৩শত গজ বাংলাদেশের অভ্যন্তরে আজমতপুর নামক স্থান হতে মালিকবিহীন ১০ হাজার টাকা মূল্যের মোট ২০ বোতল আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ইস্কাফ সিরাপসহ পলাতক আসামীর ব্যাপারে এবং ফেন্সিডিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান অধিনায়ক।

 

 

আরপি/এসআর-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top