রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায়

২৭ বছরের পুরোনো কবর থেকে নারীর মরদেহ উদ্ধার


প্রকাশিত:
৩০ আগস্ট ২০২১ ০৩:৪২

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৯:৪৮

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানিহাটী ইউনিয়নের উত্তর কৃষ্ণ গোবিন্দপুর ম্যালকার পাড়ায় ২৭ বছর আগে নিহত এক পরহেজগার মহিলার অক্ষত মরদেহ উদ্ধার করেছে স্থানীয় শ্রমিকরা। ওই এলাকার একটি জামে মসজিদের নির্মাণ কাজ করার জন্য মাটি খনন করতে গিয়ে ওই নারীর অক্ষত মরদেহটি পাওয়া যায় বলে স্থানীয়রা জানিয়েছেন। আর এই চাঞ্চল্যকর খবর ছড়িয়ে পড়লে আশেপাশের কয়েক গ্রামের লোক মরদেহটি দেখতে ছুটে আসেন। শনিবার সকালে মরদেহটি দেখতে পাওয়া গেলেও বিকালে কবর থেকে উঠিয়ে স্থানীয় ওলামা-একরামদের পরামর্শে পরে সন্ধ্যায় আরেকটি কবর খনন করে মরদেহটি পুনরায় দাফন করে দেয়া হয়।

এ বিষয়ে আব্দুল হামিদ নামের এক প্রত্যক্ষদর্শী জানান, উত্তর কৃষ্ণ-গোবিন্দপুর বায়তুস সালাত জামে মসজিদটির পুনরায় নির্মাণ কাজ চলছিল। এ সময় মসজিদের নির্মাণ কাজের জন্য বাঁশ পোঁতার প্রয়োজন হলে মাটি খনন করতে গিয়ে কিছু হাড়-হাড্ডি দেখতে পাওয়া যায়। সেখানে ২৭ বছর আগে পারিবারিক মাটিতে দাদি ও নাতিনির লাশ দাফন করা হয়েছিল বলে অনেকে জানান। দাদির কাফনসহ লাশটি অক্ষত অবস্থায় পাওয়া যাওয়ায় ওই হাড়গুলো তার নাতনীর বলে ধারনা করা হয়। পরে বিকালে ওই নির্মাণ শ্রমিকরা অক্ষত ওই লাশটি উঠিয়ে সন্ধ্যায় কৃষ্ণ গোবিন্দপুর ষড়ষড়িয়াপাড়া কবরস্থানে পুনরায় দাফন করে দেয়া হয়।

মৃত ওই মহিলার প্রতিবেশী জুলেখা বানু জানান, প্রায় ২৭ বছর আগে এলাকার মৃত সাজ্জাদ মন্ডলের সহধর্মীনি বাইতুল বেওয়া ৮২ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মৃত্যু বরণ করলে তাকে বাড়ির পাশেই দাফন করা হয়েছিলো। তিনি একজন সৎ পরহেজগার গৃহিণী ছিলেন। তিনি মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে কাজ করে অতি কষ্টে সংসার চালিয়ে ছেলেদের মানুষ করেছিলেন।

তবে এসব বিষয় নিশ্চিত করে রানিহাটী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মো. মহসিন আলীর বরাত দিয়ে সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, মসজিদের জন্য মাটি কাটতে গিয়ে ২৭ বছর আগে মারা যাওয়া বাইতুল বেওয়া নামের এক মহিলার অক্ষত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশের উপস্থিতিতে শনিবার বিকালে মরদেহটি উঠিয়ে সন্ধ্যায় কৃষ্ণ গোবিন্দপুর ষড়ষড়িয়াপাড়া কবরস্থানে পুনরায় দাফন করে দেয়া হয়। 

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top