রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে শোক দিবসে বিজিবি’র খাদ্য সামগ্রী বিতরণ


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২১ ২০:৫৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৬:৩৮

ছবি: খাদ্য সামগ্রী বিতরণ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাত বার্ষিকী পালন করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। দিবসটি পালন উপলক্ষে জেলার হতদরিদ্র ও দুঃস্থ্য অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন ৫৩ বিজিবি।

রবিবার বেলা সাড়ে ১১টায় বিজিবি পরিচালিত বিউগল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৫৩ বিজিবি ব্যাটালিয়ন চাঁপাইনবাবগঞ্জের সার্বিক তত্ত্বাবধানে স্বাস্থ্যবিধি মেনে ১১০ জনের মাঝে এইসব খাদ্য সামগ্রী বিতরণ করেন ৫৩ বিজিবি’র পরিচালক অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সুরুজ মিয়া। এ সময় ব্যাটালিয়নের সহকারি পরিচালক মো. মাহফুজুর রহমান ও সুবেদার মেজরসহ ব্যাটালিয়নের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী বিতরণকালে সংক্ষিপ্ত আলোচনায় অধিনায়ক সুরুজ মিয়া বলেন, সীমান্ত রক্ষা ছাড়াও দেশের অভ্যন্তরীন নিরাপত্তা কর্তব্যে সর্বদা নিয়োজিত বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। এছাড়াও দেশের মানুষের সংকটময় পরিস্থিতিতে বিজিবি সবসময় মানবিকতার পরিচয় দিয়ে আসছে। মাদক, অবৈধ অস্ত্র, গোলাবারুদ, অন্যান্য চোরাচালান মালামাল, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধসহ আন্ত:রাষ্ট্র যে কোন সীমান্ত সমস্যা মোকাবেলার মাধ্যমে বিজিবি দেশের সার্বভৌমত্ব রক্ষায় বিশেষ অবদান রাখছে। একই সাথে সীমান্ত এলাকায় বসবাসরত মানুষের জানমালের নিরাপত্তায় সর্বদা নিরলশভাবে কাজ করে যাচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় দেশের এই সংকটাপন্ন সময়ে জাতীর জনকের শাহাদাৎ বার্ষিকীতে কিছু অসহায় দুঃস্থ্য পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হলো।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে প্রত্যেককে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি চিনি, ২ কেজি আলু, ১ কেজি লবণ ও একটি করে সাবান প্রদাণ করা হয়।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top