রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

গোমস্তাপুরে বঙ্গমাতার ৯১তম জন্মবার্ষিকী পালিত


প্রকাশিত:
৯ আগস্ট ২০২১ ০৫:৪৯

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০১:১০

ছবি: দোয়া মাহফিল

“সংকটে সংগ্রামে নির্ভিক সহযাত্রী” শ্লোগাণে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায়।

রোববার বিকেলে রহনপুর বেগম কাচারী প্রাঙ্গণে এ উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে আমরা বঙ্গবন্ধুকে ভালবাসি শিশু কিশোর সংগঠন। এ সময় সংগঠনের সভাপতি মেহেদি হাসান আশিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জিয়াউর রহমান, উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আশরাফুল ইসলাম, রহনপুর পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. মতিউর রহমান খাঁন, আওয়ামীলীগ নেতা তোফাজ্জুল ইসলাম, রহনপুর পৌর কৃষকলীগের সভাপতি মোজাহার আলী, ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম তুষার আলী প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, নারী জাগরণে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের অবদান অনন্য। ইতিহাসে বেগম ফজিলাতুন নেছা মুজিব কেবল একজন সাবেক রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তি সংগ্রামের অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর দৃঢ় চেতনাকে আরো শাণিত করেছিলেন এই মহীয়সী নারী। আর তাই বর্তমান প্রজন্মকে এই মহিয়সী নারীর জীবন চরিত্র অনুসরণ করতে আহ্বান জানান বক্তারা।

আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহিদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

 

 

আরপি/এসআর-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top