রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ১৩ লক্ষ টাকার কচ্ছপের হাড়সহ আটক ৩


প্রকাশিত:
৪ জুলাই ২০২১ ০০:৫৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১০:১৫

ছবি: আটককৃত ব্যক্তিরা

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট সীমান্তে অভিযান পরিচালনা করে ভারতীয় কচ্ছপের ১৩৫ কেজি হাড় উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। অভিযানে তিনজনকে আটক করা হয়। শনিবার এই কচ্ছপের হাড় উদ্ধার করে বিজিবি।

আটককৃত ব্যক্তিরা হলো- ভোলাহাট উপজেলার সুরানপুর এলাকার কুমিরজান গ্রামের মৃত এতাজ উদ্দিনের ছেলে রফিকুল (৫০) এবং একই উপজেলার ফুটানি বাজার এলাকার চামুচা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মনিরুল ইসলাম (২২) ও আজিম উদ্দিনের ছেলে আলামিন (২০)।

এ বিষয়ের সত্যতা নিশ্চিত করে রহনপুর ব্যাটালিয়ন-৫৯ বিজিবি'র অধিনায়ক লে. কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়কের নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান বিজিবি এমএসসহ টহল দল ভোলাহাট সীমান্তের সীমান্ত পিলার ১৯৪/৩-এস হতে আনুমানিক ৫ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে কুমিরজান গ্রামের রফিকুলের বাড়ি শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত তল্লাশি করে শয়ন কক্ষের মধ্যে লুকায়িত অবস্থায় রাখা ১৩৫ কেজি ভারতীয় কচ্ছপের হাড় উদ্ধার করতে সক্ষম হয় এবং রফিকুলকে আটক করা হয়। উদ্ধারকৃত কচ্ছপের হাড়ের মূল্য ১৩ লক্ষ ৫০ হাজার টাকা।

পরে আটক রফিকুলের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তার মালামাল বহনের সহযোগী হিসেবে মনিরুল ও আল-আমিনকে আটক করা হয়।

আটককৃত কচ্ছপের হাড়সহ ধৃত আসামিদের শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে এবং পলাতক আসামীদের ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top