রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে কঠোর লকডাউনে অব্যাহত রয়েছে সেনাবাহিনীর টহল


প্রকাশিত:
২ জুলাই ২০২১ ২০:৫০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:২৮

ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সপ্তাহব্যাপী সর্বাত্মক কঠোর লকডাউন চলছে সারাদেশে। লকডাউন কার্যকর করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের টিম মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন।

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটগণ চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীকে সচেতন করতে ও লকডাউন কার্যকর করতে মাঠ পর্যায়ে নিষ্ঠার সাথে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের দিক নির্দেশনায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ জেলা ও উপজেলার বিভিন্ন স্থানে ২৭টি ভ্রাম্যমাণ আদালতের টিম অভিযান পরিচালনা করছেন।

শুক্রবার (২জুলাই) লকডাউনের দ্বিতীয় দিনে ভোর ৬টা থেকে চলছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা। ঝিরি ঝিরি বৃষ্টির মধ্যে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট এস এম আশিস মোমতাজ এর নেতৃত্বে সেনাবাহিনীর ক্যাপ্টেন রেজওয়ান হোসেন ও স্কাউটস টিমের সদস্যবৃন্দের সহযোগিতায় জেলা ও উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালিত হয়েছে। আর তাই সকলকে সচেতন করতে মাঠ পর্যায়ে কঠোর অবস্থানে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

শহরের মহানন্দা বাসষ্ট্যান্ড, নয়াগোলা মোড়, পুলিশ লাইন মোড়, হর্টিকালচার মোড়, আতাহার মোড়, বড়ইন্দারা মোড়, পুরাতন বাজার, মেডিকেল মোড়, শিবতলা মোড়, শান্তির মোড়সহ আশপাশের এলাকায় অভিযান পরিচালনা কালীন সময় সরকারি বিধি নিষেধ অমান্য করায় ১টি মামলায় ৫শত টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম আশিস মোমতাজ।

লকডাউন বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম আশিস মোমতাজ বলেন, ভোর সাড়ে ছয়টা থেকে শহরের বিভিন্ন স্থানে জনসচেতনতামূলক অভিযান পরিচালনা শুরু হয়েছে। অভিযান চলাকালীন সময় যারা সাস্থ্য বিধি না মেনেছে বা মুখে মাস্ক ব্যবহার না করেছে তাদেরকে ধরে আমরা জরিমানা করেছি ও সচেতন করছি। সকলকে আহ্বান জানানো হচ্ছে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বের হবার জন্য। আর জরুরী প্রয়োজনে বাইরে বের হলে অবশ্যই মুখে মাস্ক ব্যবহার করার আহ্বান জানানো হচ্ছে। অযথা বাড়ির বাইরে ঘুরাঘুরি করলে ও মাস্ক ব্যবহার না করলে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হচ্ছে।


আরপি/এসআর-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top