রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মার্চ ২০২৩, ১০ই চৈত্র ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের দ্বিতীয় দিনে লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
২৭ মে ২০২১ ১৫:১৭

আপডেট:
২৭ মে ২০২১ ১৫:২৮

ছবি: জরিমানা আদায়

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ঘোষিত সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে ২৩ মে রোববার দিবাগত গভীর রাত ১২ টা থেকে। যা চলবে আগামী ৩১ মে সোমবার দিবাগত গভীর রাত ১২ টা পর্যন্ত। আর এই লকডাউন কার্যকর করতে জেলার বিভিন্ন পয়েন্টে ১২ টি মোবাইল টিম নিয়ে ১২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তদারকি করছেন প্রতিদিন। অপ্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়া ও মাস্ক ব্যবহার না করার জন্য করছেন জরিমানা।

এরই ধারাবাহিকতায় ২৬ মে বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের দিনব্যাপী চলমান কঠোর লকডাউনের দ্বিতীয় দিন সকাল থেকে রাত পর্যন্ত লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে শহরের গুরুত্বপুর্ণ জনবহুল স্থান ও মোড় পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল হাফিজ। এ সময় আরও ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ ওঁরাও এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. লিয়াকত আলী সেখ।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে নিরলস পরিশ্রম করে চলেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ও উপজেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ। তাছাড়া পুলিশ সদস্যরা বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে বিধি-নিষেধ কার্যকর করে চলেছেন। ১২ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১২টি মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে।

অভিযানে বুধবার রাত সাড়ে ৮টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭৪ টি মামলায় ৪৭ হাজার ৮ শত টাকা, শিবগঞ্জ উপজেলার ১৯ টি মামলায় ৯ হাজার ৪ শত টাকা, নাচোল উপজেলার ২৫ টি মামলায় ৮ হাজার টাকা, ভোলাহাট উপজেলার ৭ টি মামলায় ৬ হাজার ৩ শত টাকা এবং গোমস্তাপুর উপজেলার ৪৯ টি মামলায় ৪৬ হাজার ৬ শত ৫০ টাকা করে সর্বমোট জেলায় ১৭৪ টি মামলায় ১ লক্ষ ১৮ হাজার ১ শত ৫০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। আর এগুলোর বেশির ভাগ জরিমানা তাদেরকেই গুণতে হয়েছে যারা বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বের হয়েছেন ও মাস্ক ব্যবহার করছেন না। তবে আগের দিনের চেয়ে জেলার মানুষের মাঝে মাস্ক ব্যবহারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে বলে তিনি জানান। আর তাই লক ডাউন কার্যকর করতে সকলের সহযোগীতা একান্তভাবে কামনা করেছেন জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জ।

উল্লেখ্য এর আগে ২৫ মে মঙ্গলবার ৮৮ হাজার ৮ শত টাকা জরিমানা আদায় করা হয়।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top