রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে সীমান্ত দিয়ে ভারতে আটকে পড়া ৮ বাংলাদেশীর প্রবেশ


প্রকাশিত:
২৭ মে ২০২১ ০২:৪০

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ২০:২০

ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে চলমান কঠোর লকডাউনের মধ্যেও সীমান্ত পেরিয়ে জেলায় প্রবেশ করেছেন ভারতে আটকে পড়া বাংলাদেশীরা।

১৯ মে বুধবার থেকে শুরু হওয়ার ৮ম দিন ২৬ মে বুধবার দেশের দ্বিতীয় বৃহত্তম শুল্ক স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারতে চিকিৎসা শেষে আরও আটজন বাংলাদেশি এসেছেন। এইদিন সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত পৃথক পৃথক ভাবে এই আটজন দেশে ফিরলেন।

আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফেরতের বিষয়টি নিশ্চিত করে সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ পুলিশ উপপরিদর্শক (এসআই) জাফর ইকবাল এই প্রতিবেদককে জানান, প্রাথমিক করোনা পরীক্ষায় সবার ফলাফল নেগেটিভ এসেছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, বুধবার আসা ৮ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে কারও পজিটিভ আসেনি। এমনকি কারও শরীরে আশঙ্কাজনক কোনো কিছু পাওয়া যায়নি। ফেরত আসা সবাইকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে।

জাহিদ নজরুল চৌধুরী আরও জানান, এ নিয়ে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ফেরত আসা বাংলাদেশির সংখ্যা দাঁড়াল ৮০ জনে। ভারত ফেরত ৮০ জনের মধ্যে করোনার ভারতীয় ধরন রয়েছে কি না তা জানতে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত (বুধবার বিকেল ৫টা) কারও দেহে ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার ফল আসে নি।

সিভিল সার্জন আরও জানান, এর আগে গত বুধবার ১৯ মে হঠাৎ করেই সোনামসজিদ দিয়ে জেলায় আসে ২৪ জন। কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের ১২ দিনের মাথায় আবার পরীক্ষা করার পর নেগেটিভ আসলে ১৪ দিন শেষে ছাড়পত্র পাবেন। তবে পজিটিভ আসলে আইসোলেশনে পাঠানো হবে।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top