রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

আ.লীগের দু'শতাধিক নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ১৪


প্রকাশিত:
৩ মার্চ ২০২১ ০১:০০

আপডেট:
২ মে ২০২৪ ০৩:৫৯

ছবি প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌর এলাকায় আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকদের বাড়ি পুরুষশূন্য হয়ে পড়েছে। করা হয়েছে আওয়ামীলীগের দুই শতাধিক নেতাকর্মী-সমর্থকদের নামে থানায় মামলা। আর আটক হয়েছেন ১৪ জন। গত ২৮ ফেব্রুয়ারী নাচোল পৌরসভা নির্বাচন পরবর্তী এসব ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার পৌর নির্বাচনের পরের দিন সোমবার সন্ধ্যায় নাচোল বাসস্ট্যান্ড মোড়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক কে. এ জোহা পলাশের সাথে উপজেলা আওয়ামীলীগের প্রবীণ নেতা বানী ইসরাইল মাস্টারের কথা কাটাকাটি হয়। এরই জেরে রাতে আওয়ামীলীগের বিজয়ী মেয়র আব্দুর রশিদ খান ঝালু ও আওয়ামীলীগের পরাজিত বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম বাবুর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। পরে নবনির্বাচিত মেয়র ঝালু খানসহ আওয়ামীলীগ দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে গেলে পুলিশ তার সমর্থকদের ওপর লাঠিচার্জ করে।

ফলে পুলিশ কনস্টেবল আজমল হকসহ মেয়র ঝালু খান গ্রুপের ৩ জন সমর্থক আহত হন। আহত হন নাচোল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ বাবু, নাচোল মধ্য বাজার পাড়ার মুন্না (২৪) ও মুক্তার হোসেন (২৩)। এ সময় পুলিশের লাঠিচার্জে আহত উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ বাবুকে পিকআপ ভ্যানে উঠানো হলে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।

পরে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীরা ফারুক বাবুকে পুলিশের গাড়ি থেকে নামিয়ে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে বাবুর অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ ঘটনায় আহত পুলিশের কনস্টেবল আজমল হককেও প্রাথমিক চিকিৎসার পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে মেয়র অভিযোগ করেন পুলিশি বাঁধার মুখে তিনি সহ তার লোকজন নাচোল বাজার হাটচাতালের পাশে জমায়েত হলে পুলিশ আবারও তাদের উপর বেধড়ক লাঠিচার্জ করেন। এদিকে গভীর রাতে এএসপি গোমস্তাপুর সার্কেল, ডিবি ও থানা পুলিশ যৌথভাবে ৫টি টিমে ভাগ হয়ে আওয়ামীলীগ নেতাকর্মীকের বাড়িতে বাড়িতে গিয়ে দরজা ভেঙ্গে বর্বরোচিত হামলা চালিয়েছেন বলে সাংবাদিকদের জানান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নি।

তবে আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকদের উপর হামলার ঘটনায় মঙ্গলবার সকালে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নির নেতৃত্বে প্রায় শতাধিক মহিলা নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানার নিকট একটি স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে তারা নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা ও এসআই গোলাম রসুলের বদলীসহ আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ২ শতাধিক ব্যাক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। তবে ওসি সেলিম রেজা এ বিষয়ে সাংবাদিকদের কাছে কোন তথ্য দিতে অপরাগতা প্রকাশ করেন। বিষয়টি নিয়ে নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এটি একটি অনাকাংক্ষিত ঘটনা। বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের সাথে কথা বলেছি। তিনি ও জেলা পুলিশ সুপার বিষয়টি সমাধানের জন্য ইতোমধ্যে উদ্যোগ নিয়েছেন।

আরপি/ এসআই-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top