রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২১ ২২:৫৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০১:৫৪

ছবি প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে “মুজিববর্ষে ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল ম্যারাথন” শ্লোগানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে “বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১” অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে ৮টায় জেলা শহরের রেহাইচরে অবস্থিত ডা. আ.আ.ম. মেসবাহুল হক বাচ্চু স্টেডিয়ামে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। সদর দপ্তর ১ পদাতিক ডিভিশন ও বগুড়া এরিয়ার তত্ত্বাবধানে এবং জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জের সার্বিক সহযোগিতায় এই ম্যারাথন দৌড়ের আয়োজন করে এডহক ৯ বীর (মেকানাইজড)।

এ সময় জেলা প্রশাসক মঞ্জরুল হাফিজের সভাপতিত্বে ম্যারাথন দৌড়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, লিবিয়ায় বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল এস.এম শামীমুজ্জামান, এডহক ৯ বীর (মেকানাইজড) এর কোম্পানী কমান্ডার মেজর মো. সাইদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী এবং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশের মতো পর্যায়ক্রমে অনুষ্ঠিত এই ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জে আয়োজনের প্রথম দিকে এই দৌড়ে অংশগ্রহণে খুব একটা সাড়া না পাওয়া গেলেও পরবর্তীতে যে সাড়া মিলেছে তা অকল্পনীয়। আজ শনিবার (২০ ফেব্রুয়ারী) ডা. আ.আ.ম মেসবাহুল হক বা”চু স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়েছে। এর মধ্য দিয়ে প্রমাণ হয় এই জেলার মানুষ খেলাধূলাকে বেশ প্রাধাণ্য দেন এবং যে কোন খেলাধূলায় বেশ পারদর্শী।

এ সময় সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. নাজমুল ইসলাম সরকারের সঞ্চলনায় অন্যান্যের মধ্যে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, পুলিশ সুপার এ.এইচ.এম আব্দুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, নবাবগঞ্জ সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ রাজিয়া সুলতানা, চেম্বার এন্ড কমার্সের পরিচালক মো. শহিদুল ইসলামসহ বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীবৃন্দ, সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠান সমূহের প্রধান ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

পরে ম্যারাথন দৌড় শেষে জেলা স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগীতায় অংশগ্রহণকারী মোট ৬০ জনকে সনদপত্র ও পুরস্কার প্রদাণ করা হয়। এর আগে ডা. আ.আ.ম বা”চু স্টেডিয়ামে স্থানীয় শিল্পীবৃন্দের থিম সং পরিবেশনের পরে বেলুন উড়িয়ে “বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১” এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

উল্লেখ্য, দেশের অন্যান্য জেলার মতো চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত ৫ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগীতায় সাড়ে ৫ হাজার প্রতিযোগী এ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। ম্যারাথন দৌড়টি ডা. আ.আ.ম. মেসবাহুল হক বা”চু স্টেডিয়াম থেকে শুরু হয়ে বিশ্বরোড মোড়, ফায়ার সার্ভিস মোড়, প্রেসক্লাব মোড় ও গাবতলা মোড় হয়ে জেলা স্টেডিয়ামে এসে শেষ হয়। প্রতিযোগীতায় বাংলাদেশ আনসার বাহিনীর সদস্য মো. সেতাউর রহমান প্রথম, মো. রায়হান আলী দ্বিতীয় এবং মো. শামীম আলী তৃতীয় স্থান অধিকার করেন। 

আরপি/ এসআই-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top