রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

শহরের ছিনতাইকারী গ্রামে


প্রকাশিত:
২ জুন ২০২০ ০২:৫৯

আপডেট:
২ জুন ২০২০ ০৩:০৭

ছবি: মোহনপুরে আটককৃত দুই ছিনতাইকারী

রাজশাহী শহরে কিশোর গ্যাং চক্রের সদস্যদের হাতে মোবাইল, মানিব্যাগ খোয়া গেছে অনেকেরই। তাদের কবল থেকে রক্ষা পাননি রুয়েট শিক্ষকও।

তবে এ চক্রের সদস্যরা এবার শহর পেরিয়ে গ্রামাঞ্চলে গিয়েও চুরি-ছিনতাইয়ের মতো অপরাধ সংঘটিত করছে।

গতকাল রোববার রাতে রাজশাহী-নওগাঁ মহাসড়ক দিয়ে মোটরসাইকেলযোগে বাসায় ফিরছিলেন ফারুক হোসেন (৩০) নামে এক যুবক। তবে মোহনপুর উপজেলার নন্দনহাট এলাকায় পৌঁছলে তার পথরোধ করে পাইপ দিয়ে মারপিট করে ৩-৪ জন কিশোর। ধারালো চাকু ঠেকিয়ে ছিনিয়ে নেয় ফারুকের ব্যবহৃত মোবাইল ফোন ও কাছে থাকা প্রায় ২০ হাজার টাকা।

ফারুক হোসেন জানান, তার কর্মরত ওষুধ কোম্পানিতে অফিস শেষ করে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে কয়েকজন কিশোর টাকা-মোবাইল ফোন ছিনিয়ে নেয়। মোটরসাইকেলটিও নিয়ে পালাতে লাগলে তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসেন। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এঘটনায় ওই রাতেই তার বাবা আশরাফুল ইসলাম বাদি হয়ে মোহনপুর থানায় মামলা দায়ের করেন।

এরপর আজ সোমবার পুলিশ অভিযান চালিয়ে ছিনতাই হওয়া মোবাইল ফোন ও নগদ টাকাসহ দুই কিশোরকে গ্রেপ্তার করে। উদ্ধার করা হয়েছে রক্তমাখা চাকু।

আটককৃত দুজনেরই বাসা রাজশাহী মহানগরীতে। একজন নগরীর শিরোইল কলোনি এলাকার রুবেল হোসেনের ছেলে আরাফাত (১৮)। অপরজন রাজশাহীর বায়া বাজার এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে শাকিল আহম্মেদ (১৯)। এদের মধ্যে আরাফাত চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ।

মোহনপুর থানার এসআই আব্দুর রাজ্জাক রাজশাহী পোস্টকে জানান, ‘তারা দুজনেই পেশাদার ছিনতাইকারী।ছিনতাই শেষে গ্রামেই তাদের এক আত্মীয়র বাসায় আত্মগোপন করে। এর আগেও তারা এরকম কর্মকাণ্ড করেছে। তারা শহরের কিশোর গ্যাংয়ের সদস্য বলে স্বীকার করেছে। রিমান্ডে নিয়ে তাদের চক্রের অন্যান্য সদস্যেরও খুুুুঁজে বের করা হবে।’

আটককৃত দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মোহনপুর থানার ওসি মোস্তাক আহম্মেদ।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top