রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১

নেতাদের ছবিতে সাজানো বিয়ে বাড়ি!


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০১৯ ১২:০৬

আপডেট:
১২ ডিসেম্বর ২০১৯ ১২:১৫

আওয়ামী লীগ নেতাদের ছবি দিয়ে সাজানো হয়েছে বিয়েবাড়ি

 

রাজশাহীর দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়নের চৌপুকুরিয়া গ্রামের একটি বিয়ে বাড়ির সাজসজ্জাতে প্রায় সবারই চোখ আটকে যাচ্ছিল। বিয়ে বাড়িতে সাজসজ্জা হবে, চোখ ধাধাঁনো আলোর ছড়াছড়ি ও আতসবাজি প্রদর্শনীও চলে- সবারই জানা কথা। কিন্তু এই বিয়ে বাড়ির সাজসজ্জা বেশ ব্যতিক্রম।

বিয়ে বাড়িতে প্রবেশদ্বার বা গেইট করা হয়েছে তিনটি। এগুলোর মধ্যে খাবারস্থলের প্রবেশদ্বারটি সাজানো হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ছবি দিয়ে। আরেকটি সাজানো হয়েছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দ্বারা। আর অন্যটিতে রয়েছে বাড়ির কর্তা ঝালুকা ইউনিয়নের চেয়ারম্যান মোজাহার আলী মন্ডলসহ বঙ্গবন্ধু ও অন্যান্য নেতাকর্মীর ছবি।

মোজাহার চেয়ারম্যানের মেজ ছেলে তাজমহল মন্ডল ও ছোট ছেলে সান্টু মন্ডলের বিয়েতে এভাবেই নেতাদের ছবি দিয়ে সাজানো হয়েছে প্রবেশদ্বারগুলো। শুধু প্রবেশদ্বার নয় পুরো বাড়ির বিভিন্ন দেয়াল সাজাতে ব্যবহার করা হয়েছে আওয়ামী লীগ নেতাদের ছবি।

তার বাড়ির দেয়ালে রয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য, মহানগর সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পুঠিয়া-দুর্গাপুরের সাবেক সাংসদ প্রয়াত তাজুল ইসলাম মোহাম্মদ ফারুক, জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পুঠিয়া-দুর্গাপুরের বর্তমান সাংসদ প্রফেসর ডাঃ মনসুর রহমান, জেলা যুবলীগের সহ-সভাপতি ওবায়দুর রহমানসহ জাতীয়, জেলা ও স্থানীয় পর্যায়ের আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মীর ছবি দিয়ে ছেলেদের বিয়েতে বাড়ি সাজিয়েছেন মোজাহার চেয়ারম্যান।

তবে বিয়ে বাড়িতে নব-নির্বাচিত জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের কোন ছবি ছিল না। এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল বলেন, আমার পছন্দের মানুষের ছবি লাগিয়েছি। এটা পছন্দের ব্যাপার। অন্য কিছু না।

এদিকে, শৌখিন ও আওয়ামী লীগের একনিষ্ঠ তৃণমূল নেতা মোজাহার চেয়ারম্যানের নিমন্ত্রণ এড়াতে পারেননি আওয়ামী লীগ নেতৃবৃন্দ। তার ডাকে সাড়া দিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হয়েছিলেন জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বর্তমান সাংসদ প্রফেসর ডাঃ মনসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সরদার, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, জেলা যুবলীগের সহ-সভাপতি ওবায়দুর রহমানসহ জেলা-উপজেলা ও স্থানীয় পর্যায়ের অসংখ্য নেতাকর্মী শৌখিন মোজাহার আলীর ছেলের বিয়েতে উপস্থিত হয়েছিলেন।

জানা গেছে, বিয়ে বাড়িতে প্রায় ১০ হাজার মানুষকে নিমন্ত্রণ করা হয়। তাদের আপ্যায়নে ৬টি গরু, ৮টি খাসি ও মুরগীর ব্যবস্থা করা হয়।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top