রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

আমাদের বাচ্চাদের ডেকে ত্রাণ দিচ্ছে না স্কুল কর্তৃপক্ষ। ত্রাণ দিতে না পারলে কেন মোবাইলে ফোন করে শিশুদেরকে ডেকে এতক্ষণ অপেক্ষা করানো হলো?


প্রকাশিত:
২৫ এপ্রিল ২০২০ ২১:১৭

আপডেট:
২৫ এপ্রিল ২০২০ ২১:২২

ত্রাণের আশায় বিদ্যালয়ের প্রধান ফটকে অপেক্ষায় অভিভাবক ও শিক্ষার্থীরা

 

রাজশাহী নগরীর শ্রীরামপুর এলাকার ‘রিভার ভিউ কালেক্টরেট স্কুল’ কর্তৃপক্ষ ত্রাণ দেয়ার কথা বলে শিশু শিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে ডাকেন। তাদের আহ্বানে ত্রাণের আশায় শত শত শিক্ষার্থী বিদ্যালয় প্রাঙ্গনে সমবেত হয়।

কিন্তু সরবরাহকৃত ত্রাণের চেয়ে শিক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় সবাইকে ত্রাণ দিতে পারেনি কর্তৃপক্ষ। ফলে অনেক শিক্ষার্থী ত্রাণের আশায় অপেক্ষা করতে থাকে। পরিস্থিতি সামাল দিতে না পেরে স্কুলের প্রধান শিক্ষিকার নির্দেশে বিদ্যালয়ের ফটকে তালা লাগিয়ে দেয়া হয়।


পরে ফটকের বাইরে অনেক অসহায় দরিদ্র শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ত্রাণের আশায় অপেক্ষা করতে থাকেন। বিদ্যালয় কর্তৃপক্ষের অব্যবস্থাপনা ও অনেক মানুষের সমাগম হওয়ায় সেখানে নিরাপদ দূরত্ব বজায় ছিল না। এসময় বিদ্যালয়ের বাইরে ফটকের সামনে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে দেখা যায় শিশু শিক্ষার্থীদের। অবশেষে ত্রাণ না পেয়ে খালি হাতে ফিরে যান অভিভাবক ও শিশুরা।


করোনা ভাইরাস সংক্রমণরোধে লকডাউন চলাকালীন শিশুদেরকে ত্রাণ দেওয়ার কথা বলে সমাবেত করা ও বসিয়ে রেখে ত্রাণ দিতে না পারায় সমালোচিত হচ্ছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

ঘটনাস্থলে আগত শিশুর অবিভাবকরা অভিযোগ করেন, আমাদের বাচ্চাদের ডেকে ত্রাণ দিচ্ছে না স্কুল কর্তৃপক্ষ। ত্রাণ দিতে না পারলে কেন মোবাইলে ফোন করে শিশুদেরকে ডেকে এতক্ষণ অপেক্ষা করানো হলো? এমন প্রশ্ন তোলেন তারা।

এসকল বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। পরে ঘটনাস্থলে উপস্থিত হন স্থানীয় কাউন্সিলর। কাউন্সিলর ও সাংবাদিকরা বিদ্যালয়ের বাইরে আধাঘন্টা অপেক্ষা করেন। এরপর কাউন্সিলরের উদ্যোগে মাইকের মাধ্যমে বিদ্যালয় কর্তৃপক্ষকে ডাকা হলে সাংবাদিকদের ভেতরে ঢুকতে দেয়া হয়।

জানতে চাইলে প্রধান শিক্ষিকা বলেন, আমার কাছে ২০০ জনের তালিকা আছে। যারা অসহায় গরিব শিক্ষার্থী, শুধুমাত্র তাদেরকেই ত্রাণ দেয়া হবে।

২০০ জনের তালিকায় করা হলে অন্য শিশুদের ডেকে ঘন্টার পর ঘন্টা বসিয়ে রাখা হলো কেন? এমন প্রশ্নের ঠিকঠাক জবাব দিতে পারেননি তিনি। তিনি বলেন, যারা ত্রাণ পাননি, তাদের তালিকা দিলে আমি ত্রাণ দেওয়ার চেষ্টা করবো।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top