রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

সামান্য বৃষ্টিতে ডোবা সড়কে নজর নেই কারো


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৩৭

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ২১:৩৮

ছবি: সড়ক

উন্নয়নের মহাসড়কে যখন বাংলাদেশ ঠিক এমন সময় অল্প বৃষ্টিতে ডুবে থাকে চাঁপাইনবাবগঞ্জের  ভোলাহাট উপজেলার একটি গ্রামীণ রাস্তা। ভোলাহাট-রহনপুর সড়কের ইসলামপুর (নিমগাছী) গ্রামের শেষ মাথায় আব্দুস সালামের বাড়ী থেকে দক্ষিণে মাও মোঃ আব্দুল হাই এর জমি পর্যন্ত ৪'শ ফুট জনগুরুত্বপূর্ণ গ্রামীণ রাস্তাটিতে সামান্য বৃষ্টিতেই ডুবে থাকে। সামান্য বৃষ্টিতে ডুেবে থাকা এ সড়কে যেন কারো নজর নেই। 

এ রাস্তাটি ঘিরে গড়ে উঠেছে বাড়ী। এছাড়াও রাস্তাটিতে চলাচল করে থাকেন হাজার হাজার বিঘা জমি চাষের কৃষক। রাস্তাটির বেহাল অবস্থায় কৃষি কাজে ব্যবহৃত বিভিন্ন উপকরণ নিয়ে যাতাযাতে বেকায়দায় পড়তে হয় কৃষককে। ধান বা অন্যান্য ফসল পরিবহনে শ্রমিকের মাথা ছাড়া বিকল্প পরিবহণ নেই সেখানে।

সবজি চাষি কৃষক রবিউল ইসলাম বলেন, আমি এ রাস্তা দিয়ে নিয়মিত যাতায়াত করি। নিয়মিত পেয়ারা ও বরই চাষ করি। কিন্তু রাস্তা পানিতে ডুবে থাকায় জমি থেকে ফসল মাথায় বহন করতে খুব কষ্ট হয়।

কৃষক আব্দুল মান্নান জানান, এ রাস্তাটির মা-বাপ নেই। যে সব জায়গায় মাটি ভরাটের দরকার সেসব জায়গায় মাটি ভরাট না করে অকাজের জায়গায় মাটি ভরাট করে চেয়ারম্যান মেম্বার। তিনি জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটিতে মাটি ভরাটের দাবী জানান।

রাস্তাটি স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দীর্ঘদিন পূর্বে স্থানীয়দের দাবীর মুখে মাটি ভরাটের প্রকল্প প্রক্রিয়াধীন বললেও আজ পর্যন্ত কাজের কাজের কাজ কিছুই হয়নি। পরবর্তীতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আমিনুল ইসলাম বরাবর মাটি ভরাটের জন্য লিখিত ভাবে আবেদন করা হয়।

এলাকাবাসীর দাবী ডুবে থাকা রাস্তাটি দ্রুত মাটি ভরাট করে চলাচলের উপযোগী করার জোর দাবি জানান।

এ ব্যাপারে সাংসদ আমিনুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আগামীতে বরাদ্দ পেলে এ রাস্তায় মাটি ভরাটের প্রকল্প দিবেন।

 

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top