রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

অটোরিক্সা হারিয়ে বিপাকে শামীম


প্রকাশিত:
৮ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৪৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২০:০৮

ফাইল ছবি

রাজশাহীর বাঘায় শামীম মিঞা নামের এক দরিদ্র অটোচালক তাঁর ব্যাটারি চালিত অটোরিক্সা হারিয়ে বিপাকে পড়েছেন। রোববার বিকেলে উপজেলা সদরে অবস্থিত বাঘা মাজার গেটের সামনে থেকে তাঁর অটোরিক্সাটি কে বা কারা চুরি করে নিয়ে যায়।

অটোরিক্সাটি উদ্ধারের জন্য থানায় অবগত করে এলাকায় ছুটে বেড়াচ্ছেন তিনি। কিন্তু সোমবার সন্ধা পর্যন্ত শেষ সম্বলটুকু অটোরিক্সাটি উদ্ধার করতে না পেরে হতাশায় রয়েছেন।

জানা যায়, শামিম মিঞা ধার-দেনা করে একটি অটোরিক্সা কিনে উপজেলার বিভিন্ন এলাকায় ভাড়া মারতেন। এ আয়ে দিয়ে তাঁর বৃদ্ধ মা, স্ত্রী, দুই মেয়ে নিয়ে কোনমতে সংসার পরিচালনা করতেন। রোববার থেকে তাঁর আয়ের উৎসটুকু হারিয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন তিনি। শামীম মিঞা উপজেলার বাঘা নতুন পাড়া গ্রামের মৃত মনির মিঞার ছেলে।

এ বিষয়ে শামিম মিঞা জানান, ধার-দেনা করে একটি অটোরিক্সা কিনে ভাড়ায় চালিয়ে সংসার পরিচালনা করে আসছিলাম। কিন্তু রোববার বিকেলে বাঘা মাজার গেটে রেখে বৃদ্ধ মায়ের জন্য ওষুধ কিনে ফিওে গিয়ে দেখি ব্যাটারি অটোরিকক্সাটি নেই। অটোরিকক্সাটি হারিয়ে ৫ সদস্যের পরিবার নিয়ে আমি এখন বিপাকে রয়েছি।

অপর দিকে বাঘা পৌরসভার চত্বর থেকে শাহিন আলম বাবুলের বাজাজ সিটি ১০০ সিসি একটি মোটরসাইকেল হারিয়ে গেছে। বিষয়টি তিনি থানায় অবগত করেছেন। কিন্তু মোটর সাইকেলটি এখনও উদ্ধার হয়নি। তিনি উপজেলার নিশ্চিন্তিপুর গ্রামের মৃত রওশন মিঞার ছেলে।

এ বিষয়ে স্থানীয় লোকজন জানান, উপজেলায় বর্তমানে বিভিন্ন এলাকায় চুরির উপদ্রব বৃদ্ধি পেয়েছে। চুরি রোধে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় সিসি ক্যামেরা বসানোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেনে বলেন, এ বিষয়ে আমাকে অবগত করেছেন। আমি বিভিন্ন থানায় জানিয়ে দিয়েছি। অটো ও মোটরসাইকেল উদ্ধারের জন্য চেষ্টা চালানো হচ্ছে।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top