রাজশাহী বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০

কোরবানির ঈদ

রাজশাহীতে মসলার বাজার চড়া


প্রকাশিত:
১০ আগস্ট ২০১৯ ১২:১০

আপডেট:
২৫ আগস্ট ২০১৯ ০০:৩৮

রাজশাহীতে মসলার বাজার চড়া

কোরবানীর ঈদকে সামনে রেখে নগরীর মসলার বাজার জমে উঠেছে। তবে দাম বেশি হওয়ায় ক্রেতারা পড়েছেন বিপাকে। কোরবানির ঈদে মসলার চাহিদা বেশি থাকার সুযোগে দাম বাড়িয়েছে মসলা ব্যবসায়ীরা এমনটাই অভিযোগ ক্রেতাদের।


জানা যায়, এক মাসের ব্যাবধানে বিভিন্ন সময় উঠানামা করেছে মসলার বাজার। মসলার আমদানির উপর বাজার দরের উঠানামা নির্ভর করে বলে বিক্রেতাদের দাবি। তবে নানান অজুহাতে দাম বাড়ানোর অভিযোগ রয়েছে ব্যবসায়ীদের বিরুদ্ধে।

শুক্রবার নগরীর বিভিন্ন মসলার বাজার ঘুরে দেখা গেছে এ চিত্র। বাজারে এক সপ্তাহের ব্যাবধানে দেশী পেঁয়াজ প্রতি কেজিতে ৫ টাকা বেড়ে ৩৬-৪০টাকা, দেশী রসুন প্রতিকেজি ১৬০ টাকা, চায়না রসুন ৫ টাকা বেড়ে ১৭০ টাকা, দেশী আদা ১৫০ টাকা, এবং চায়না আদা ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। সেই সাথে বেড়েছে কাঁচা মরিচের দাম।

বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ৭০-৮০ টাকা বিক্রি হচ্ছে। শুকনো মরিচ প্রতিকেজি ২৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এদিকে গরম মসলার বাজারে কেজি প্রতি সাদা এলাচের দাম বেড়েছে ৪০০ টাকা, দাম বেড়ে প্রতিকেজি সাদা এলাচ ২৪০০-২৭০০ টাকায় বিক্রি হচ্ছে।


এছাড়া দারুচিনি প্রতিকেজি ৪২০ থেকে ৪৫০ টাকা, লবঙ্গ ৯০০ থেকে ৯৫০ টাকা, জিরা ৩২০ থেকে ৩৫০ টাকা, সাদা গোলমরিচ ৭৫০ থেকে ৭৮০ টাকা, চিনা বাদাম ৯০ থেকে ১১০ টাকা, জয়ত্রী ২২০০ থেকে ২৪০০ টাকা, কিসমিস ২৮০-৩২০ টাকায় বিক্রি হচ্ছে। চিনি বিক্রি হয়েছে প্রতিকেজি ৫৫ টাকা কেজি। লাচ্চা সেমাই রকম ভেদে প্রতিকেজি ১০০ থেকে ২২০ টাকা দরে বিক্রি হয়েছে।

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top