রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

ঈদের ছুটি

ফাঁকা হচ্ছে রাজশাহী নগরী


প্রকাশিত:
১০ আগস্ট ২০১৯ ০০:৫৮

আপডেট:
২৫ আগস্ট ২০১৯ ০০:৪১

ফাঁকা হচ্ছে রাজশাহী নগরী

ঘনিয়ে আসছে ঈদুল আযহা। আগামী ১২ আগস্ট সোমবার সারাদেশে পালিত হবে ধর্মপ্রাণ মুসলিমদের দ্বিতীয় প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আজহা। তাই প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজশাহী ছাড়ছেন নানান শ্রেণী পেশার মানুষ। তবে শিক্ষা নগরী রাজশাহী হওয়ার কারণে এখানে শিক্ষার্থীদের সংখ্যাই বেশি। গত এক সপ্তাহ আগে থেকে শিক্ষা প্রতিষ্ঠান ও প্রাইভেট কোচিং সেন্টারগুলো ছুটি হয়ে যাওয়ার কারণে শিক্ষার্থীরা অনেক আগেই গ্রামের বাড়ি চলে গেছেন। যার কারণে পাড়া-মহল্লা ফাঁকা হয়ে গেছে।

বিশেষ করে যারা এখনো নগরীতে আছেন তারা প্রতিদিন ভিড় করছেন বাসস্ট্যান্ড ও রেল স্টেশনে। ৭ আগস্ট থেকে স্কুল, কলেজ ছুটি হওয়ায় নাড়ির টানে পাড়ি জমাচ্ছেন বাড়িতে। এদিকে, ঘর মুখো যাত্রীরা আসন না পাওয়ায় বাধ্য হয়েই অতিরিক্ত যাত্রী হয়ে বাড়ির পথে পা বাড়াচ্ছেন। রাজশাহী কলেজের শিক্ষার্থী সেলিম রেজা যাবেন নাচোল। স্টেশনে তার সাথে কথা হয়। তিনি জানান, রাজশাহী থেকে বাড়ি যাওয়ার জন্য সকাল ৯ টায় ট্রেন কিন্তু এখন ১০ টা বাজে এখনও ট্রেন আসেনি। কখন আসবে তাও জানা নেই।

যানজট নেই শহরে সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায়। ফাঁকা রাস্তায় স্বস্তিতে মানুষ যাচ্ছেন নিজ নিজ গন্তব্যে। নগরীর বিভিন্ন মার্কেট এখন অনেকটাই ফাঁকা। তাই যারা রাজশাহীতে থাকছেন, শেষ মুহূর্তের কেনাকাটা করছেন স্বস্তিতে।

 

আরপি/এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top