রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

ঈদুল আযহা

রাজশাহীতে প্রস্তুত হচ্ছে ঈদগাহ মাঠ


প্রকাশিত:
১০ আগস্ট ২০১৯ ০০:৫৩

আপডেট:
২৫ আগস্ট ২০১৯ ০০:৪৩

রাজশাহীতে প্রস্তুত হচ্ছে ঈদগাহ মাঠ

ঈদুল আজহার নামাজ আদায়ের জন্য রাজশাহীর শাহ্ মখদুম রূপোশ (র:) ঈদগাহ মাঠের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ঈদের দিন সকালে এখানে রাজশাহীর প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তবে বৃষ্টি হলে ঈদের জামাত হবে শাহ্ মখদুম রূপোশ(র:) মাজার মসজিদে। এ লক্ষ্য নিয়ে কাজ করছে মাঠ কর্তৃপক্ষ। সে অনুযায়ী সব প্রস্তুতি নেয়া হয়েছে। রাজশাহীর গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এই ঈদের জামাতে অংশ নেবেন। তাই নেয়া হচ্ছে বাড়তি নিরাপত্তা। ঈদগাহে নামাজ পড়তে আসা মুসল্লিদের সমস্যা না হয় সেজন্য টয়লেট ও ওযুর ব্যবস্থা করা হচ্ছে। গত ঈদুল ফিতরেও এ নিয়ে ভোগান্তি হয়েছিল। তাই এবার টয়লেটের সংখ্যা পর্যাপ্ত পরিমাণে বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, জাতীয় ঈদগাহ মাঠে প্যান্ডেল তৈরির মূল কাজ প্রায় শেষ। ঈদ বর্ষার মধ্যে হওয়ায় বৃষ্টি নিরোধক ত্রিপল লাগানো হচ্ছে শামিয়ানার ওপর। প্যান্ডেলের খুঁটিগুলোতে কাপড় ও শামিয়ানার সঙ্গে বৈদ্যুতিক পাখা এবং বাতি লাগানোর কাজ এখনও শুরু হয় নি। অযুর স্থানসহ চারপাশ পরিষ্কার করতে কাজ করছেন শ্রমিকেরা। তবে আর দুদিনের মধ্যে মাঠের সম্পুর্ন কাজ শেষ হবে বলে মনে করছেন মাঠ কর্তৃপক্ষ।

ঈদ জামায়াতের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান, ঈদ জামায়াতে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবে থানা, টহল ও সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ। প্রতিটি জোনের ডিসি ও এসিরা এ নিরাপত্তা ব্যবস্থা সমন্বয় করবেন।

এছাড়াও মহানগরীর প্রতিটি এলাকায় সংশ্লিষ্ট থানার একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে পুলিশ টহল থাকবে। তাদের সহযোগিতা করবে টহল ও সাদা পোশাকের পুলিশ। এছাড়াও নিরাপত্তার স্বার্থে ঈদগাহা মাঠে সিসি টিভি ক্যমেরার ব্যবস্থাও গ্রহণ করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

 

আরপি/এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top