রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটের দলদলীতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ইউপি চেয়ারম্যান ভুটু


প্রকাশিত:
২৪ নভেম্বর ২০২০ ০৩:৪৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৮:৫২

ভোলাহাটে দলদলী ইউপি চেয়ারম্যান ঘোষণা দেয়ার সময় নেতাকর্মীদের মাঝে নবনির্বাচিত চেয়ারম্যান আরজেদ আলী ভুটু।

অবশেষে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে আরজেদ আলী ভুটুকে বেসরকারিভাবে চেয়ারম্যান ঘোষণা দিয়েছেন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার তাসিনুর রহমান।

সোমবার বেলা ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে উপজেলা নির্বাচন অফিসে গণ বিজ্ঞপ্তির মাধ্যমে উপনির্বাচনে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগ থেকে মনোননীত নৌকা প্রতীকের প্রার্থী আরজেদ আলী ভুটুকে বেসরকারী ভাবে চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়েছেন।

দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ঘোষণা করার সময় নির্বাচন অফিসে উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আশরাফুল হক চুনু, সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য পিয়ার জাহান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আফরাজুল হক বাবুসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী সমর্থক উপস্থিত থেকে বিজয়ের উল্লাস করেন। এ সময় নেতাকর্মীরা একে অপরকে মিষ্টি মুখ করেন।

এর আগে, ৩ নভেম্বর গণ-বিজ্ঞপ্তিতে জানানো হয় ১৫ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। বাছাই ১৭ নভেম্বর, প্রত্যাহার ২২ নভেম্বর, ভোট গ্রহণ ১৩ ডিসেম্বর। কিন্তু ১৫ নভেম্বর আওয়ামীলগ থেকে আরজেদ আলী ভুটু ও বিএনপি থেকে আলাউদ্দিন মনোনয়নপত্র জমা দেন। পরে বাছাইয়ের দিন ১৭ নভেম্বর রির্টানিং অফিসার বরাবর বিএনপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী শর্ত ভঙ্গের অভিযোগ করেন আওয়ামীলীগ প্রার্থী আরজেদ আলী ভুটু। এ দিন শুনানী হলে বিএনপি প্রার্থী আলাউদ্দিনের বিরুদ্ধে করা অভিযোগের সত্যতা পেয়ে তার প্রার্থীতা বাতিল করেন রির্টানিং অফিসার। পরে বিএনপি প্রার্থী ১৮ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসার বরাবর আপিল করলে ১৯ নভেম্বর শুনানী অনুষ্ঠিত হলে সেখানেও আপিল খারিজ করে দেয়া হয়।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার তাসিনুর রহমান বলেন, আরজেদ আলী একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকায় স্থানীয় সরকার নির্বাচন বিধি, ১০ এর উপবিধি (১) এর দফা (গ) অনুযায়ী আরজেদ আলীকে ভুটুকে ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করি।

নব ঘোষিত দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরজেদ আলী ভুটু তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, আমি আওয়ামীলীগের মনোননিত নৌকার প্রার্থী হিসেবে বিজয়ী হওয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা ও কৃজ্ঞতা জানায়। তিনি বলেন, আমি দলদলী ইউনিয়নের সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতা নিয়ে কাজ করে যাবো। সকলের চেয়ারম্যান হিসেবে সকলের পাশে থাকার চেষ্টা করে যাবো বলে সকলের কাছে দোয়া চেয়েছেন।

 

 

আরপি/এসকে

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top