রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

গোমস্তাপুরে নেসকোর অবহেলায় একজনের মৃত্যু


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২০ ০৪:৩২

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৮:২৩

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার পিড়াসন মহল্লার চাচোল খোন্দার বিলে নৌকায় মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃস্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার ভোর ৬টায় বিলে ঝুলে থাকা বৈদ্যুতিক তারের সাথে নৌকার বৈঠা বেধে পানিতে পড়ে গেলে শর্ট-সার্কিট হয়ে এই দূর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মৃত ব্যক্তি উপজেলার রহনপুর পৌরসভার মহাসিনের ছেলে তোজাম্মেল হোসেন (৪৮)।

মৃত তোজাম্মেলের বড় ভাই আলমগীর কবির বলেন, আমার ভাই তোজাম্মেল ভোর ৬টায় পিড়াসন মহল্লার চাচোল খোন্দার বিলে মাছ ধরতে যায়। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে বাড়ি আসতে দেরি হওয়াই আমরা বিলে ও এর আশেপাশে খোঁজ করতে থাকি। এ সময় মাঠের এক রাখাল নেসকোর তারের সাথে নৌকার বৈঠার সংযোগ দেখতে পেলে ধারণা করা হয় যে বিদ্যুতের তারের সাথে বাধা খেয়ে পানিতে পড়ে গেলে শর্ট-সার্কিটে তবেই মারা গেছে সে। পরে অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে বিলের পানি থেকে আমার ভাইয়ের মৃতদেহ উদ্ধার করি।

এদিকে এলাকাবাসী অভিযোগ করে বলেন, চাচোল খোন্দার বিলে নেসকোর বৈদ্যুতিক তার ঝুলে থাকায় এর আগেও চারজন শর্ট সার্কিটে আঘাত প্রাপ্ত হয়েছিলেন। কিন্তু তারা প্রাণে বেঁচে যান। আর বারবার অভিযোগ করা সত্ত্বেও বিলের ওপর দিয়ে যাওয়া এই তার এখনো সঠিকভাবে ঠিক করেননি নেসকো। আর তাই দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নেসকো কর্তৃপক্ষকে বিষয়টি দেখার অনুরোধ জানান এলাকাবাসী।

তবে এ বিষয়ে গোমস্তাপুর নেসকোর এক্সচেঞ্জ অফিসার আবদুল হান্নানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিলের ওপর তার ঝুলে থাকার বিষয়ে কোনো প্রকার অভিযোগ এখন পর্যন্ত কেও করেনি। আর তাই এ বিষয়ে আমাদের কিছুই জানা নেই। তবে যত দ্রুত সম্ভব ঘটনাস্থলে একটি টিম পাঠিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top