রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটের গণমাধ্যমের জনক সালাউদ্দিনের ৯ম মৃত্যুবার্ষিকী


প্রকাশিত:
২১ জুলাই ২০২০ ১৩:০৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২৩:১৫

সাংবাদিক সালাউদ্দিন। ছবি: সংবাদদাতা

ভোলাহাটের গণমাধ্যমের জনক সালাউদ্দিনের ৯ম মৃত্যুবার্ষিকী ২০ জুলাই সোমবার। তিনি ২০১১ সালের ২০শে জুলাই ঢাকার একটি হাসপাতালে হৃদযন্ত্রেরক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

তিনি ভোলাহাট উপজেলায় মৃত্যর পূর্ব পর্যন্ত গণমাধ্যম কর্ম হিসেবে নিরলস কাজ করে গেছেন। তার প্রচেষ্টায় ১৯৮৬ সালে ভোলাহাট মেডিকেলমোড়ে ভোলাহাট প্রেসক্লাব স্থাপিত হয়।

তিনি ভোলাহাট প্রেসক্লাবের শুরু থেকে মৃত্যর পূর্ব পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোলের সকল সাংবাদিকদের নিয়ে সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট গঠন করেন। পেশাগত ভাবে তিনি বিভিন্ন জাতীয় আঞ্চলিক ও স্থানীয় পত্রিকায় কর্মরত ছিলেন।

তার সম্পদনায় ভোলাহাট প্রেসক্লাবের ব্যানারে বিশেষ দিনে বিশেষ সংখ্যা পত্রিকা বের করতেন। তিনি দুইটি বই লিখে ছিলেন, "ভোলাহাট এর ইতিহাস ও ঐতিহ্য" (২০০৪ সালে) এবং"গৌড় বঙ্গ ও চাঁপাইনবাবগঞ্জের প্রাচীন নিদর্শন"(২০০৮ সালে)।

সাংবাদিক সালাউদ্দিন ১৯৬২ সালের পহেলা জানুয়ারি আলীসাহাসপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম রহিম মন্ডল,মাতা সালেমা বেগম।

তিনি ১৯৭৮ সালে সবজা স্কুল থেকে এসএসসি পাস করেন। ১৯৮০ সালে রহনপুর ইউসুফ আলী কলেজ হতে এইচএসসি পাস করে ভর্তি হয়েছিলেন স্নাতক ডিগ্রীতে। সেখানেই তিনি শিক্ষা জীবন সমাপ্তি ঘটান।

তার সহধর্মিণীর নাম নিলুফার বেগম। তার তিন মেয়ে শাহনাজ, শাবনুর, সায়েমা সারমিন মিথিলা এবং এক ছেলে শিহাবুদ্দিন। ভোলাহাট প্রেসক্লাবের সভাপতি গোলাম কবির গণমাধ্যমের জনক মরহুম সালাউদ্দিনের ৯ম মৃত্যুবার্ষিকীতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

 


আরপি/আআ-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top