রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবির ওপর হামলা


প্রকাশিত:
১০ জুন ২০২০ ০৬:৩৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৬:১৮

উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ বিজিবি সদস্যরা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিয়ালমারা সীমান্ত এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে মাদক চোরাকারবারীদের হামলার শিকার হয়েছেন বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) এর ৫৯ ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় বিপুল পরিমান নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৯ জুন) দুপুর ২টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ের সত্যতা নিশ্চিত করেন রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান। 

বিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, সীমান্ত পিলার ১৮৭/১১-এস দিয়ে মাদক চোরাকারবারীরা ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে বিপুল পরিমান ফেনসিডিল পারাপার করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত গভীর রাত সাড়ে ৩টায় (মঙ্গলবার) ব্যাটালিয়নের অধীনস্থ শিয়ালমারা বিওপির একটি ৯ সদস্যের বিশেষ টহল দল হাবিলদার শাহাবুদ্দিনের নেতৃত্বে সীমান্ত পিলারের শূন্য রেখা হতে ১ শত গজ
বাংলাদেশের অভ্যন্তরে ফাঁদ পেতে অপেক্ষা করতে থাকে।

এ সময় ভারতের তারকাটা বেড়ার নিকট হতে ২০-২৫ জন চোরাকারবারির একটি দল মাথায় করে বস্তা ভর্তি ফেনসিডিল নিয়ে বাংলাদেশের ভেতরে প্রবেশ করলে টহল দল তাদের চ্যালেঞ্জ করে। প্রেক্ষিতে ১০-১২ জন চোরাকারবারী পালিয়ে যায় এবং বাকীরা নিজেদের চোরাচালানকৃত মাদকদ্রব্য রক্ষা করার জন্য চ্যালেঞ্জ উপেক্ষা করে টহল দলের সদস্যদের ওপর দেশি হাসুয়া নিয়ে আক্রমন করতে উদ্যত
হয়। ফলে টহল দল নিজেদের আত্মরক্ষার্থে এবং সরকারী সম্পদের নিরাপত্তার স্বার্থে ১ রাউন্ড ফাঁকা গুলি করে। গুলির ভয়ে মাদক চোরাকারবারীরা ভারতীয় ভূখন্ডের দিকে পালিয়ে যায়।

পরে টহল দল ঘটনাস্থল তল্লাশী করে ৩ বস্তায় ৭৫০ বোতল ভারতীয় ফেনসিডিল, ১টি দেশীয় হাসুয়া, ১টি তার কাটার যন্ত্র, ১টি টেগা এবং বাঁশের তৈরি মই উদ্ধার করে।

এদিকে সোনামসজিদ হতে ডগ অ্যালেক্স ও জ্যাকসহ আরেকটি টহল দল ঘটনাস্থল শিয়ালমারা সীমান্ত তল্লাশি করে আরো ৩ বস্তায় ৭৩৪ বোতল ভারতীয় ফেনসিডিলসহ সর্বমোট ১৪৮৪ বোতল ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ফেনসিডিল ও মালামালের আনুমানিক সিজার মূল্য ৫ লক্ষ ৯৪ হাজার ৮৬০ টাকা।

এ ব্যাপারে আটককৃত ফেনসিডিল ও মালামালসহ পলাতক আসামীদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। 

আরপি/এএন-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top