রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জের

বাড়ি ফিরলেন নাচোলের প্রথম করোনা রোগী


প্রকাশিত:
২৪ মে ২০২০ ১৭:১৯

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৮:৫৪

ছবি প্রতিনিধি


প্রাতিষ্ঠানিক কোরেন্টাইনে একটি নির্দিষ্ট সময় কাটিয়ে অবশেষে বাড়ি ফিরেছেন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার প্রথম করোনা রোগী। তার নাম রবিউল ইসলাম। তেইশ বছরের যুবক রবিউলকে আনুষ্ঠানিকভাবে তার বাড়িতে পাঠানো হয়েছে।
তবে প্রশ্ন থেকেই যায়, তিনি কি সুস্থ্য ? হ্যাঁ তিনি সুস্থ্য এবং তিনিই উপজেলার প্রথম সুস্থ্য ব্যক্তি যিনি প্রাতিষ্ঠানিক কোরেন্টাইনে সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন।
এ বিষয়ে নাচোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার সুলতানা পাপিয়া জানান, গত ৩ মে রোববার পার্শ্ববর্তী দেশ ভারত ফেরত ভাইকে নিয়ে বেনাপোল থেকে ফিরেছিলেন নাচোল উপজেলার কাজলা গ্রামের রবিউল ইসলাম। ওই দিন নাচোল বাসস্ট্যান্ডে নাচোল থানা পুলিশ ও উপজেলা প্রশাসন তাদের দুইজনসহ মোট ৫ জনকে আটক করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নাচোল সরকারী ডিগ্রী কলেজে রাখেন।
পরে সেখানে দীর্ঘ ২০ দিন অবস্থানের পর অবশেষে রবিউল ইসলাম পুরোপুরি সুস্থ্য হয়ে তবেই ২৩ মে শনিবার নাচোল ডিগ্রী কলেজের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে আনুষ্ঠানিকভাবে ছাড় পেয়ে নিজ বাসায় ফিরলো।
এ সময় আবাসিক মেডিকেল অফিসার ডা. শাকিল, ডেন্টাল সার্জন মাহফুজুর রহমান ও সিনিয়র নার্স সুফিয়া খাতুনসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top