রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটে

বঙ্গবন্ধুকে অবমাননাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
২ ফেব্রুয়ারি ২০২০ ১০:৩৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৬:৪৯

মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বঙ্গবন্ধুকে অবমাননা করার প্রতিবাদে শনিবার ঘন্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করা হয়। এদিন সকাল ১০টার দিকে মুশরিভুজা ইউসুফ আলী স্কুল এন্ড কলেজের শিক্ষক--শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও স্থানীয় সূধীরা প্রতিবাদ ও মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গান (যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই...) পরিবেশনকালে গান বন্ধ ও গানের ডায়রি ছুঁড়ে ফেলায় জড়িত বিলাস সরদারসহ অভিযুক্তদের শাস্তি ও ফাঁসির দাবি করেন বক্তারা।

বক্তারা বলেন, একটি চিহ্নিত এ জঘন্য ঘটনাকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনেরও দাবি করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, সাদা মনের মানুষ জিয়াউল হক, সভাপতি আলাউদ্দিন, অধ্যক্ষ আজগর আলী, শিক্ষক রাকিবুল ইসলাম, রবিউল ইসলাম, তৌহিদুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য আফাজ উদ্দিন, নির্যাতিত শিক্ষার্থী ইশরাত জাহান বর্ষা ও শিক্ষার্থী জামাল উদ্দিনসহ অন্যরা।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি মুশরিভুজা ইউসুফ আলী স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেনীর নবীন-বরণ ও এসএসসি পরীর্ক্ষীদের বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এসময় বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশনের সময় গান বন্ধ  ও শিল্পীর গানের খাতা ছুঁড়ে ফেলে দিয়ে মঞ্চ থেকে নামিয়ে দেয় বিএনপি কর্মী বিলাস সরদার।

এ ঘটনায় থানায় মামলা হলে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত লতিফুর রহমান বিলাস সরদার, আসলাম বেগ ও শাহবাজকে। তারা এখন কারাগারে রয়েছেন। 

এদিকে, একই দাবিতে আগামী সোমবার ভোলাহাট মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উপজেলার মেডিকেল মোড়ে মানববন্ধন করবেন।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top