রাজশাহী বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ১১ই ফাল্গুন ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ সড়ক দিবস পালিত


প্রকাশিত:
২২ অক্টোবর ২০২৩ ২৩:১০

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৪৬

ছবি: শোভাযাত্রা

"আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি" শ্লোগানে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ সার্কেল।

রোববার (২২ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: সাগরে ঘূর্ণিঝড় ‘হামুন’, আজ থেকেই বৃষ্টির আভাস

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মো. ছাইদুল হাসান ও ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. মাসুদ পারভেজ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, বিআরটিএ'র সহকারী পরিচালক মো. শাহজামান হক। এ সময় আরও বক্তব্য রাখেন, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি অ্যাড. আব্দুস সমাদ বকুল, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরিন ঝিনুক, নিরাপদ সড়ক চাই-নিসচা'র সভাপতি শফিকুল আলম ভোতাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, দিনদিন সড়কে চলাচল অযোগ্য হয়ে পড়ছে। প্রশিক্ষিত চালক থাকলেও হেলপার দিয়ে আঞ্চলিক সড়ক ছাড়াও মহাসড়কেও ভারী যাবাহন চালানো হচ্ছে। এক্ষেত্রে ট্রাফিক বিভাগকে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানানো হয়। এছাড়াও আঞ্চলিক সড়ক ছাড়া মহাসড়কে ব্যাটারী চালিত অটো, দ্রুতগতির সিএনজি, নসিমন, করিমন, ভুটভুটি যেন না চলতে পারে সেদিকে বিশেষ দৃষ্টি রাখার পরামর্শ দেন আলোচকবৃন্দ। আর তাই নিরাপদ সড়ক বাস্তবায়নে সকলের সচেতনতা বৃদ্ধির আহ্বান জানানো হয় সভায়।

এর আগে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন অতিথিবৃন্দ। 

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top