রাজশাহী বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ১১ই ফাল্গুন ১৪৩০

দাফনের দেড় বছর পর কবর থেকে লাশ উত্তোলন


প্রকাশিত:
৩১ আগস্ট ২০২৩ ০৪:৩৪

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০৭

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে দীর্ঘ এক বছর ছয় মাস পর আদালতের নির্দেশে গোলাম রাব্বানী (৪০) নামে এক ব্যক্তির লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) দুপুরে উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের গঙ্গলপুর বিশুক্ষেত্র কবরস্থান থেকে এই লাশ উত্তোলন করা হয়।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, নতুন ভর্তি ২৩৬৭

মামলার এজাহার সূত্রে জানা যায়, গোলাম রাব্বানীর প্রথম স্ত্রী মামলার ১ নম্বর আসামী মাবিয়া বেগম মামলার দ্বিতীয় আসামী শফিকুলের সাথে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। এতে ২০২২ সালের ১৬ মার্চ গোলাম রাব্বানী তাদের হাতেনাতে ধরা পড়লে ২২ মার্চ প্রেমিক শফিকুলের সাথে যোগসাজশে স্বামী রাব্বানীকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে বিষয়টি ধামাচাপা দিতে আত্নহত্যা দাবী করে দ্রুত লাশ দাফন করে প্রথম স্ত্রী। আর বিষয়টি জানাজানি হয়ে গেলে গোলাম রাব্বানীর দ্বিতীয় স্ত্রী সেরিনা বেগম স্বামী হত্যার ন্যায় বিচার দাবী করে লাশ উত্তোলনের আবেদন করেন।

পরে ন্যায় বিচারের স্বার্থে বাদীর আবেদনের প্রেক্ষিতে মামলা পর্যালোচনা করে আদালতের বিজ্ঞ বিচারক চলতি বছরের ৬ জুলাই লাশটি উত্তোলন করার আদেশ দেন। এরই প্রেক্ষিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপাশা হোসাইন, চিকিৎসক খালিদুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শওকত আলী সহ স্থানীয়দের উপস্থিতিতে লাশটি উত্তোলন করেন।

এ ব্যাপারে মামলার বাদী ও গোলাম রাব্বানীর দ্বিতীয় স্ত্রী সেরিনা বেগম জানান, হত্যাকান্ডের ৩ মাস পর আদালতে মামলা দায়ের করলে আদালত বিষয়টি আমলে নিয়ে স্বামীর লাশ উত্তোলন করেছেন। এজন্য আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্বামীর হত্যার সঠিক বিচার পাবেন বলে আশাবাদী তিনি।

 

 

আরপি/এসআর-১৩


বিষয়: পরকীয়া


আপনার মূল্যবান মতামত দিন:

Top