রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জের রাণীহাটি ইউপি চেয়ারম্যান বরখাস্ত


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২৩ ০৭:২৭

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১৩:১১

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত আলীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানানো হয়।

পত্রে বলা হয়, রহমত আলীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় দায়েরকৃত মামলা নম্বর-৩৯, তারিখ-১৪/০৯/২০১৯ (১৮৭৮ সালের অস্ত্র আইনের-ধারা) বিশেষ ট্রাইব্যুনাল ৩৯৬/২০২০ বিচারের জন্য স্পেশাল ট্রাইব্যুনাল-১ চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জকে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে।

ওই পত্রে আরও বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেযারম্যান রহমত আলীর বিরুদ্ধে মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে; সেহেতু, রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেযারম্যান রহমত আলীর বিরুদ্ধে সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদ চেযারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও এই বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত একটি চিঠি ই- মেইলে পেয়েছি। সেখান থেকে জানতে পেরেছি রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত আলীকে সাময়ীক বরখাস্ত করা হয়েছে।

 

 

আরপি/এসআর-০৪


বিষয়: বরখাস্ত


আপনার মূল্যবান মতামত দিন:

Top