রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটের আব্দুর রহিম বাঁচতে চায়


প্রকাশিত:
১ এপ্রিল ২০২৩ ০৭:৩৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৬:৩৬

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার বজরাটেক আলীসাহাসপুর দক্ষিণ পিরানচক গ্রামের মিনা শেখের বড় ছেলে আব্দুর রহিম (৩৫)। দরিদ্র পরিবারে শারীরিক প্রতিবন্ধী হয়ে জন্ম তার। প্রতিবন্ধী হয়েও সেলাই মেশিনের কাজ করে জীবন জীবিকা চালিয়েছেন। কোনো দিন কারো কাছে হাত পেতে দু'পয়সা ভিক্ষা নেননি তিনি। তবে সুস্থ হতে বাধ্য হয়ে সবার কাছে আর্থিক সহায়তার জন্য হাতপাততে হয়েছে। 

দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে মৃতুর সাথে পাঞ্জা লড়ছেন তিনি। ইতিমধ্যে বাম পায়ের ২টি আঙুল কেটে ফেলা হয়েছে। এছাড়াও তার শরীরে নানা রোগের বাসা বেঁধেছে। চিকিৎসার জন্য ভোলাহাট, রাজশাহীসহ বিভিন্ন হাসপাতালে দৌড়াদৌড়ি করে সহায় সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

আব্দুর রহিম বলেন, আমি প্রতিবন্ধী হয়েও কোনদিন কারো কাছে কোন সাহায্য গ্রহণ করিনি। দীর্ঘদিন ধরে চিকিৎসা খরচ চালাতে গিয়ে সব শেষ হয়ে গেছে। তিনি বলেন, আমার দশ জনের মত সুস্থ স্বাভাবিক ভাবে জন্ম না হলেও কাজকর্ম করে খেয়েছি ভিক্ষা করিনি। এখন চিকিৎসা খরচ আর চালাতে পারছি না। আমি সুস্থ হয়ে বাঁচতে চাই।

সরকারি বেসরকারি বিত্তবানদের সহযোগিতা নিয়ে বাঁচার আকুতি আব্দুর রহিমের। বিন্দু বিন্দু সহযোগিতায় প্রতিবন্ধী অসুস্থ আব্দুর রহিম বেঁচে উঠতে চান। তাকে সহযোগিতা করতে ০১৩২৩৩৩৪৮৫৩ (বিকাশ ও নগদ) নম্বরে যোগাযোগ করতে পারেন। 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top